জামিন পেলেও এখনই বাড়ি ফিরছেন না সম্রাট

|

ছবি: সংগৃহীত।

আদালতের আদেশে বুধবার (১১ মে) বিকেল সাড়ে চারটায় সম্রাটকে কারামুক্ত করা হয়েছে। তবে আজই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না তিনি। সম্রাটকে তত্ত্বাবধানকারী চিকিৎসকের সাথে বৃহস্পতিবার পরামর্শ করে প্রয়োজনীয় মেডিকেল পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছুটি দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বিএসএমএমইউ’র পরিচালক নজরুল ইসলাম।

এর আগে, বুধবার সকালে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন মঞ্জুর করেন। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি সম্রাটের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জানান, ৯ জুন পর্যন্ত তাকে সাময়িকভাবে মুক্তি দেয়া হয়েছে। অসুস্থতাজনিত কারণে মানবিক দিক বিবেচনা করে তাকে এ শর্তসাপেক্ষে জামিন দেয়া হয়েছে। ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মুহাম্মদ আব্দুস সেলিম জানিয়েছেন, সম্রাট এখন কারাগারের নয়, হাসপাতাল কর্তৃপক্ষের অধীনে।

১০ এপ্রিল এক দিনেই দুই মামলায় জামিন পেয়েছিলেন ক্যাসিনোকাণ্ডে আলোচিত এই যুবলীগ নেতা। ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র‍্যাব। পরে তাকে বিভিন্ন মামলায় রিমান্ডে নেয়া হয়। বর্তমানে তিনি কারাগারে আছেন।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply