মুশফিক জানে কীভাবে খারাপ সময়কে পেছনে ফেলতে হয়: সিডন্স

|

মুশফিকুর রহিম চ্যাম্পিয়ন ক্রিকেটার। সে জানে কীভাবে খারাপ সময়কে পেছনে ফেলতে হয়। বাংলাদেশ ক্রিকেটের মিস্টার ডিপেন্ডেবলকে নিয়ে এমন মন্তব্য করেছেন টাইগারদের ব্যাটিং কোচ জেমি সিডন্স।

দেড় দশক ধরে বাংলাদেশ ক্রিকেটের সব ফরম্যাটের জন্য অপরিহার্য ক্রিকেটার মুশফিকুর রহিমকে টি-টোয়েন্টি থেকে ছেঁটে ফেলার ইঙ্গিত দিয়েছেন বিসিবি সভাপতি। এমন ঘটনায় বাংলাদেশ শিবিরে ধাক্কা লাগাটা তাই মোটেও অস্বাভাবিক নয়। তবে বরাবরের মতোই মিস্টার ডিপেন্ডেবল সবার থেকে আলাদা। নিয়ম করে এদিনও দলের অনুশীলন শুরু হওয়ার ১ ঘণ্টা আগে থেকে ব্যাট-বলের কসরত শুরু করেন মুশফিকুর রহিম।

চট্টগ্রামে দ্বিতীয় দিনের মতো অনুশীলনে ট্যাকটিক্যাল কিছু বিষয় নিয়ে কাজ করেছে দলের থিংক ট্যাঙ্ক। মূল চ্যালেঞ্জটা নিতে হচ্ছে ব্যাটিং কোচ জেমি সিডন্সকে। দলের ব্যাটিং শক্তির প্রতীক হয়ে ওঠা মুশফিকের মনের অবস্থার বয়ানও দিতে হয়েছে জেমিকে। তিনি বলেন, মুশফিক চ্যাম্পিয়ন ক্রিকেটার, ও জানে খারাপ সময় থেকে কীভাবে সেরা ছন্দে ফিরতে হয়। ও সেভাবেই কাজ করছে। তার উচিত হবে বাইরের কথায় কান না দিয়ে নিজের ওপর আস্থা রাখা। সে সেটা করছেও।

আরও পড়ুন: মুশফিককে পরোক্ষভাবে অবসর নিতে বললেন পাপন?

শুধু মুশফিকই নয়, জেমি সিডন্সের চোখ টেস্ট অধিনায়ক মুমিনুল হকের ওপরও। এই মাঠে অনন্য-অসাধারণ রেকর্ড আছে মুমিনুলের। বাংলাদেশের ব্যাটিং কোচ জেমি সিডন্স বলেন, দক্ষিণ আফ্রিকায় ভালো শুরু করেও ব্যর্থ হয়েছি আমরা। আশা করি, দেশের মাটিতে পরিস্থিতি বদলাবে। চট্টগ্রামে মুমিনুলের ৯টি সেঞ্চুরি রয়েছে, এটা আমাকেও আত্মবিশ্বাসী করছে।

আরও পড়ুন: ঘূর্ণিঝড় আসানির প্রভাব পড়বে না বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজে

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply