ঘূর্ণিঝড় আসানির প্রভাব পড়বে না বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজে

|

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

ঘূর্ণিঝড় আসানির প্রভাব পড়বে না বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজে। ১৫ মে থেকে চট্টগ্রামে শুরু হতে যাওয়া প্রথম টেস্ট হওয়া নিয়ে তাই শঙ্কা দেখছেন না আবহাওয়াবিদরা। তবে মৌসুমি বৃষ্টি বা কালবৈশাখীর সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না। আর তা হলেও ম্যাচে খুব বেশি প্রভাব পড়ার সম্ভাবনা নেই বললেই চলে।

১৫ মে থেকে শুরু হওয়ার কথা বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। সমুদ্র থেকে দূরে নয় স্টেডিয়াম। আর কে না জানে, সমুদ্র উত্তাল হলেই তার প্রভাবের শঙ্কা থাকে। তবে আপাতত সুখবরই আছে টাইগার ভক্তদের জন্য। দিক পরিবর্তন করা ঘূর্ণিঝড় আসানি আশঙ্কার কোনো নাম নয় টেস্ট সিরিজে। ক্রমশ দূর্বল হওয়ায় এমনিতেই ভয় কম। তার ওপর টেস্ট শুরু হতে আরো কয়েকদিন বাকি। তাই আপাতত শঙ্কা নেই ১৫ মে ঘিরে।

আবহাওয়া অধিদফতরের উপ পরিচালক ছানাউল হক মন্ডল জানান, সেই সময় ঘূর্ণিঝড়ের কারণে সৃষ্ট বৃষ্টির সম্ভাবনা কম। তবে কালবৈশাখীর কারণে সৃষ্ট বৃষ্টির সম্ভাবনাকে উড়িয়ে দেয়া যায় না।

১৫ থেকে ১৯ এই ৫ দিনের আবাহওয়ার পূর্বাভাসও বলছে, বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুবই কম। আর মৌসুমী বৃষ্টি হলেও ম্যাচে তার প্রভাব খুব বেশি হওয়ার সম্ভাবনা নেই। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উন্নত ড্রেনেজ ব্যবস্থায় ভারি বৃষ্টি শেষেও দ্রুতই খেলার জন্য প্রস্তুত হয় মাঠ। তবে ম্যাচের আগে বৃষ্টি ব্যাঘাত ঘটাতে পারে অনুশীলনে। ইনডোর অনুশীলন সুবিধা না থাকায় ভেস্তে যেতে পারে ব্যাট-বলের প্রস্তুতি।

আরও পড়ুন: সাকিব করোনা আক্রান্ত; শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট খেলতে পারবেন না

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply