মাদারীপুরে বয়স বেশি দেখিয়ে ৮, ১০ ও ১১ বছরের তিন শিশুর নামে মামলা

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

মাদারীপুরে বয়স বেশি দেখিয়ে তিন শিশুকে মামলার আসামি করা হয়েছে। সোমবার (৯ মে) ওই তিন শিশু মাদারীপুর নারী ও শিশু আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক তাদের জামিন মঞ্জুর করেন। ওই তিন শিশুর বাড়ি রাজৈর থানার বদরপাশা ইউনিয়নের দুর্গাবর্দী গ্রামে।

মামলা সূত্রে জানা গেছে, ওই তিন শিশুসহ তাদের অভিবাবকদের সাথে একই বাড়ির টুটুল বেপারীর জমি সংক্রান্ত বিরোধ চলছিলো। ওই বিরোধের জের ধরে টুটুল বেপারীর স্ত্রী মমতাজ বেগম বাদী হয়ে ২ মে সন্ধ্যা ৭টায় ঘটনার কথা উল্লেখ করে ৯ জনের নামসহ অজ্ঞাত ২-৩ জনকে আসামি করে রাজৈর থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগে আসামিদের বিরুদ্ধে হত্যার উদ্দেশ্যে কোপানো, পেটানো ও চুরির অভিযোগ আনা হয়। রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ৬ মে বাদীর অভিযোগটি আমলে নিয়ে এজাহার হিসাবে গ্রহণ করেন এবং একই থানার এসআই শরীফ আশিকুর রহমানকে অভিযোগটি তদন্ত করার নির্দেশ দেন।

মামলার ৯ আসামির মধ্যে ১০ বছরের একজনকে ৪ নম্বর আসামি করা হয়েছে। এজাহারে তার বয়স দেখানো হয়েছে ১৮ বছর। জন্ম নিবন্ধন অনুসারে তার জন্ম তারিখ ২ অক্টোবর ২০১১। আর মামলার ৮ নম্বর আসামির বয়স এজাহারে উল্লেখ করা হয়েছে ২২ বছর। কিন্তু জন্ম নিবন্ধন অনুসারে তার জন্ম তারিখ ২ জুন ২০১০। সে হিসাবে ঘটনার দিন তার বয়স ১১ বছর ১১ মাস। এছাড়াও ৮ বছরের এক শিশুকে মামলার ৯ নম্বর আসামি করা হয়েছে। মামলার বাদী ও আসামিরা পরস্পর আত্মীয় ও একই বাড়িতে পাশাপাশি বসবাস করেন।

এ ব্যাপারে রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, শুনেছি ৯ আসামির মধ্যে তিনজন শিশু রয়েছে। আমি ঘটনাস্থলে যাইনি। পরবর্তীতে এই বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply