কাজে যোগ দিয়েছেন টিটিই শফিকুল

|

টিটিই শফিকুল ইসলাম।

সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারের পর নিজ কাজে যোগ দিয়েছেন ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম। সোমবার (৯ মে) পুনর্বহালের অফিস আদেশ পান শফিকুল, মঙ্গলবারই (১০ মে) কাজে যোগদান করেছেন তিনি। সকাল ১১টা ৫৫ মিনিটে খুলনা থেকে ছেড়ে আসা ঈশ্বরদী জংশন স্টেশন হয়ে চিলাহাটিগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনে টিকিট চেকিংয়ের মাধ্যমে আবারও কাজে যুক্ত হন টিটিই।

এর আগে, গত বৃহস্পতিবার (৫ মে) রাতে পাবনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেসে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ট্রেনের এসি কামরায় ভ্রমণ করছিলেন তিন যাত্রী। তাদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেন দায়িত্বরত টিটিই শফিকুল ইসলাম। এ ঘটনার পরই শফিকুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এ ঘটনাকে ‘ন্যক্কারজনক দৃষ্টান্ত’ উল্লেখ করে শনিবার (৭ মে) টিআইবির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যায়নিষ্ঠভাবে দায়িত্বপালনের কারণে পুরস্কার পাওয়ার বদলে টিটিইকে বরখাস্ত করা হয়েছে। এমন সিদ্ধান্তে দেশবাসীর কাছে এ বার্তাই পরিষ্কার হয়েছে যে, ক্ষমতাধরেরাই শুধু নন, তাদের প্রভাব বলয়ের মধ্যে থাকা আত্মীয়-পরিজনদের জন্যও আইন প্রযোজ্য নয়। এরপরই রোববার (৫ মে) টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহারের ঘোষণা দেন রেলমন্ত্রী।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply