টিআইবিও রিজভী আহমেদের মতো ঘটনার আগেই বিবৃতি লিখে রাখে: তথ্যমন্ত্রী

|

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ (টিআইবি) ইদানিং বিএনপির রিজভী আহমেদের মতো ঘটনা ঘটার আগেই বিবৃতি লিখে রেখে পরে তা প্রকাশ করছে বলে অভিযোগ করে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, কুমিল্লায় রেদওয়ান আহমেদের ওপর তরমুজ ছোড়ার প্রত্যুত্তরে গুলি ছোড়ার ঘটনা মির্জা ফখরুল ইসলাম কিংবা বিএনপির কোনো শীর্ষ নেতার নির্দেশে করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

মঙ্গলবার (১০ মে) বিকেলে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে আলাপকালে তথ্যমন্ত্রী একথা বলেন। এর আগে তিনি রংপুর মহানগর কোতয়ালী থানা আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে রংপুর আসেন। এ সময় রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা ছাড়াও কর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী বলেন, এখন কথায় কথায় টিআইবি বিবৃতি দেয়। এর আগে মধ্যরাতে একটা ঘটনা ঘটলো টিআইবি সকাল বেলায় খোঁজখবর না নিয়েই বিবৃতি দিলো। এখন টিআইবি এবং রিজভী আহমেদের মধ্যে কোনো পার্থক্য নেই। রিজভী সাহেব যেমন ঘটনা ঘটার আগেই বিবৃতি লিখে রাখেন; ঠিক তেমনি টিআইবিও ঘটনা ঘটার আগে বিবৃতি লিখে রেখে তা প্রকাশ করছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, কুমিল্লায় এলডিপি মহাসচিব রেদওয়ান আহমেদ যে কাণ্ডটি ঘটিয়েছেন তা অত্যন্ত দুঃখজনক, ন্যাক্কারজনক এবং প্রচণ্ড নিন্দনীয়। ঘটনার বর্ণনা করে মন্ত্রী বলেন, সেখানে আমাদের দলের কর্মীরা জমায়েত হয়েছিল এবং সেখানে তিনি গেছেন। তারপর রেদওয়ান আহমেদের দিকে একটি তরমুজ ছুড়ে মারা হয়। সেটির প্রত্যুত্তরে তিনি গুলি ছুড়েছেন। সেখানে আমাদের দলের ২ জনগুলিবিদ্ধসহ কয়েকজন আহত হয়েছেন।

মন্ত্রী বলেন, আপনারা জানেন ইসরায়েলে যখন শিশুরা ইসরায়েল বাহিনীর ওপর ঢিল ছোড়ে, প্রত্যুত্তরে ইসরায়েলি বাহিনী শিশুদের প্রতি গুলি ছোড়ে। এ ঘটনাও ঠিক তেমন। সেখানে ঢিলও ছোড়া হয়নি। তরমুজ ছুড়েছে। সেটির প্রত্যুত্তরে রেদওয়ান আহমেদ সাহেব গুলি ছুড়েছেন। আর রেদওয়ান আহমেদের এই গুলি ছোড়ার পক্ষে সাফাই গেয়েছেন মির্জা ফখরুল। তিনি আরও নানা ধরনের কথা বলেছেন। এখন খতিয়ে দেখা দরকার, মির্জা ফখরুল সাহেব কিংবা বিএনপির কোনো শীর্ষ নেতার নির্দেশে গুলি ছুড়েছেন কিনা রেদওয়ান আহমেদ। ঘটনাটি তদন্তাধীন। সুষ্ঠু তদন্তের মাধ্যমে আসল ঘটনা বেরিয়ে আসবে। যারাই এ ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

পরে মন্ত্রী রংপুর টাউন হলে মহানগর কোতয়ালী থানা আওয়ামী লীগের সম্মেলনে যোগ দেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply