ম্যান সিটিতেই যাচ্ছেন হ্যালান্ড

|

ছবি: সংগৃহীত

সকল জল্পনার অবসান ঘটিয়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছেন নরওয়েজিয়ান ফরোয়ার্ড আর্লিং হ্যালান্ড। অর্থনৈতিক কারণে শেষ মুহূর্তে রেস থেকে বার্সেলোনা সরে দাঁড়ালে বার্ষিক ২৭৪ কোটি টাকায় নিজেদের ডেরায় হ্যালান্ডের সাথে চূড়ান্ত কথা সেরে নিয়েছে পেপ গার্দিওলার ম্যান সিটি। মেডিকেল টেস্টে উৎরানোর পরই এ সপ্তাহে ম্যানচেস্টার সিটির খেলোয়াড় হয়ে যাবেন হ্যালান্ড, দ্য গার্ডিয়ান এভাবে জানানোর পর হালনাগাদ তথ্য দিয়েছে ইউরোস্পোর্ট। এই ক্রীড়া সংবাদমাধ্যমটি মঙ্গলবার (১০ মে) জানিয়েছে, মেডিকেল পরীক্ষাও সম্পন্ন করেছেন হ্যালান্ড।

সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত ফুটবলার আর্লিং হ্যালান্ড ঘিরে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার আগ্রহ থেকে শুরু হয় এই নরওয়েজিয়ানকে ঘিরে দলবদলের গুঞ্জন। তবে আর্থিক দৈন্যদশায় শেষ পর্যন্ত বরুশিয়া ডর্টমুন্ডের এই ফুটবলারের প্রতি আগ্রহ থেকে সরে আসে ক্লাবটি। আর্লিং হ্যালান্ড যে এবারই ডর্টমুন্ড ছাড়ছেন তা এক প্রকার নিশ্চিতই ছিল। আর সেই সুযোগ কাজে লাগিয়ে নাম্বার নাইনের অভাব পূরণ করে ফেললো ম্যানচেস্টার সিটি। সাপ্তাহিক ৩ লাখ ৫০ হাজার পাউন্ড বেতন পাবেন তিনি ম্যান সিটিতে। তাছাড়া ডর্টমুন্ডের ৭৫ মিলিয়ন ইউরোর (৬৩ মিলিয়ন পাউন্ড) রিলিজ ক্লজটি সম্পন্ন করে ফেলার কথাও অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়েছে ম্যান সিটি।

ধারণা করা হচ্ছে, হ্যালান্ডের সাথে ৫ বছরের চুক্তি করতে যাচ্ছে ম্যান সিটি, যার মূল্য হবে প্রায় ১০৭ মিলিয়ন পাউন্ড। সেই সাথে, সাইনিং বোনাসসহ মোট চুক্তির পরিমাণ দাঁড়াতে পারে ২১৩ মিলিয়ন পাউন্ড।   

হ্যালান্ডকে নিয়ে গুঞ্জন নতুন কিছু নয়। ২০২০’র শীতকালীন দলবদলে সালজবুর্গ থেকে বরুশিয়ায় নাম লেখান তিনি, আর সেই মৌসুমে করে বসেন ৮৮ ম্যাচে ৮৫ গোল। আর এতেই আলোচনার পাল্লা ভারি হয় তার দিকে। ইউরোপের জায়ান্ট ক্লাবগুলোও তখন তরুণ এই গোলমেশিনের দিকে হাত বাড়ায়।

আরও পড়ুন: চার শিরোপা জয়ের সম্ভাবনা জিইয়ে রাখতে রাতে মাঠে নামছে লিভারপুল

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply