কুষ্টিয়ায় আলোচিত ট্রিপল মার্ডার মামলায় ১১ জনের কারাদণ্ড

|

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় দেহ থেকে মাথা বিচ্ছিন্ন করে আলোচিত ট্রিপল মার্ডার মামলার ৩ আসামিকে আমৃত্যু ও ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১০ মে) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ এর বিচারক তাজুল ইসলাম পলাতক আসামিদের অনুপস্থিতিতে এই রায় দেন।

আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্তরা হলো- সদর উপজেলার পুলতাডাঙ্গা গ্রামের ফারুক সরদার, পশ্চিম আব্দালপুর গ্রামের কালু এবং কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়ার রোহান। অন্যদিকে, যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলো- ভেড়ামারার ফারুক মন্ডল, ঝিনাইদাহের ভায়না গ্রামের আলতাফ মেম্বার, লিয়াকত হোসেন, মনোয়ার হোসেন, আকাউদ্দিন, করিমপুর গ্রামের জহির উদ্দিন জোয়ার্দার, খোর্দো বাখোইল গ্রামের নরুল এবং মাছপাড়া গ্রামের খাকচার মন্ডল।

এজাহার সূত্রে জানা যায়, ২০০৯ সালের ৯ আগষ্ট রাতে কুষ্টিয়া সদর উপজেলার সোনাইডাঙ্গী গ্রামের মাঠের মধ্যে মাথা থেকে দেহ বিচ্ছিন্ন অবস্থায় তিনজনের মরদেহ পাওয়া যায়। ঘটনাস্থলের ১৬ কিলোমিটার দূরে কুষ্টিয়া শহরের সড়ক ভবন ও গণপূর্ত ভবনের গেটে ওই তিনজনের মাথা ঝুলিয়ে রাখা হয়। নিহতরা হলো- বংশীতলা গ্রামের শামসুল আলম জোহা, ভবানীপুর গ্রামের কাইয়ুম শাখাওয়াতী ও আয়ুব আলী। এ ঘটনায় নিহত শামসুল আলম জোহারের স্ত্রী মমতাজ খাতুন ও নিহত কাইয়ুম শাখাওয়াতীর ছোট ভাই আব্দুল হাই বাদী হয়ে হত্যা মামলা করেন।

পুলিশ তদন্ত শেষে ২২ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। আদালত শুনানি শেষে ১১ আসামির বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ২৫ হাজার টাকা করে অর্থদণ্ডের রায় প্রদান করেন। অপর ১১ জন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply