শ্রীলঙ্কা নদীতে পড়েছে, এই সরকার বঙ্গোপসাগরে পড়বে: ফখরুল

|

শ্রীলঙ্কার অর্থনৈতিক সংকট নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ সরকার কোনোদিনও শিক্ষা নেবে না। যদি নিতো, তাহলে গত ১০ বছরে শিখতো। শ্রীলঙ্কা নদীতে পড়েছে। এই সরকার বঙ্গোপসাগরে পড়বে।

মঙ্গলবার (১০ মে) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে কর্মসূচি চূড়ান্ত করতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভায় মির্জা ফখরুল এ মন্তব্য করেন।

এ সময় বিএনপির মহাসচিব বলেন, আমরা অত্যন্ত স্পষ্টভাবে বলতে চাই, বর্তমানে এ অবৈধ সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। এর মধ্যে ফাঁক-ফোকর অথবা কোনো কিন্তু নেই। এ সরকারকে যেতে হবে, নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ একটি নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনের সুযোগ ও পরিবেশ তৈরি হবে।

ইভিএম প্রসঙ্গে মির্জা ফখরুল বলন, শেখ হাসিনা কীভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের কথা বলেন? এতেই প্রমাণিত হয়, সরকার ইচ্ছা করেই দেশের নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করেছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, পরিকল্পিতভাবে জিয়াউর রহমানের অবদানকে খাটো করা হচ্ছে। একদলীয় শাসনকে পাকাপোক্ত করতেই বিএনপি প্রতিষ্ঠাতার নাম ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা করা হচ্ছে। জিয়াউর রহমান রাষ্ট্র নির্মাণের পথ দেখিয়ে গেছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply