যন্ত্রণা সহ্য করতে না পেরে মায়ের কাছে বিষ চাইছে রাশি

|

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

দরিদ্র ভ্যানচালক বাবার ১৬ বছরের মেয়ে রাশি আক্তার। স্বপ্ন ছিল লেখাপড়া শেষ করে চাকরি করবে। ২০২১ সালে এসএসসি পাস করলেও কলেজে ভর্তি হওয়ার সুযোগ হয়নি। গত এক বছর আগে তার দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। বাবার টাকা না থাকায় চিকিৎসার অভাবে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে রাশি। শয্যাশায়ী অবস্থায় ব্যথা থেকে মুক্তি পেতে বার বার বিষ চাইছে তার মায়ের কাছে। মঙ্গলবার (১০ মে) সকাল থেকে রাশি আক্তারের যন্ত্রণায় ছটফট করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নেত্রকোণার মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়ের বালালী গ্রামের দরিদ্র ভ্যানচালক মোলামিন মিয়ার মেয়ে রাশি। এসএসসি পাস করে কলেজে ভর্তি হওয়ার আগেই সে অসুস্থ হয়ে পড়ে। ডাক্তারের কাছে গেলে জানতে পারে রাশির দুইটি কিডনিই নষ্ট হয়ে গেছে।

পরিবারের সামান্য ভিটেমাটি ছাড়া যেটুকু জমি ও গবাদিপশু ছিল সব বিক্রি করে এতদিন চিকিৎসার খরচ চালিয়েছেন ভ্যানচালক বাবা। বর্তমানে টাকার অভাবে চিকিৎসা করতে পারছেন না। ঋণ করে একদিকে চিকিৎসা খরচ অন্যদিকে সাংসারিক খরচ মেটাতে গিয়ে এখন দিশেহারা মোলামিন।

রাশিকে সপ্তাহে দুইদিন দিতে হয় এ পজেটিভ রক্ত। এতে প্রতি সপ্তাহে যাতায়াতসহ খরচ হয় ২ হাজার ৫০০ টাকা। এছাড়াও একদিন পর পর ডায়ালাইসিস করাতে হয়। সেখানেও সপ্তাহে খরচ হয় ৫ হাজার টাকা। এক বছর ধরে ব্যয়বহুল চিকিৎসা খরচ মিটিয়ে এখন পরিবারটি নিঃস্ব। টাকার অভাবে এখন আর উন্নত চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না তার।

বর্তমানে মেয়েটি নিজ বাড়িতেই শয্যাশায়ী হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। মেয়েটির মা রিপনা বেগম বলেন, গত কয়েক দিন ধরে আমার মেয়ে আর বিছানা থেকে উঠতে পারছে না। ব্যথায় ছটফট করছে আর আত্মহত্যা করতে বার বার আমার কাছে বিষ চাইছে। মেয়ের কষ্ট এখন আমিও সহ্য করতে পারছি না।

বাবা মোলামিন মিয়া জানান, মেয়ের চিকিৎসার জন্য যা সম্বল ছিল সব বিক্রি করে দিয়েছি। মানুষের কাছ থেকে ঋণ নিয়ে প্রায় ৪ থেকে ৫ লাখ টাকা খরচ করেছি। চিকিৎসার জন্য টাকা যোগাড় করা এখন আর সম্ভব হচ্ছে না।

তিনি আরও জানান, এক দিকে মেয়েটি অসু্স্থ, অন্য দিকে কাজও ঠিক মতো জোটে না। চিকিৎসার অভাবে আমার মেয়েটি দিন দিন দুর্বল হয়ে যাচ্ছে। আমার মেয়েকে বাচাঁতে অনেক টাকার প্রয়োজন। জেলা ও উপজেলা প্রশাসন, এবং দেশ-বিদেশের বিত্তশালীরা যদি আমার মেয়ের চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করেন তাহলে হয়তো তাকে বাঁচানো সম্ভব হবে। তিনি রাশিকে সাহায্য করার জন্য নিজের যোগাযোগ নাম্বারটি দিয়েছেন। ০১৩১২-৬২৬৪২৩।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply