৩০০ আসনেই ইভিএম চায় আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

|

নির্বাচন কমিশন তাদের সক্ষমতা অনুযায়ী ইভিএমে নির্বাচনের ব্যবস্থা করবে। তবে আওয়ামী লীগ ৩০০ আসনেই ইভিএম চায় বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১০ মে) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের এক যৌথ সভায় বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন দলটির সাধারণ সম্পাদক। এসময় তিনি বলেন, এবারও বিএনপিকে দলের অস্তিত্ব রক্ষায় জাতীয় নির্বাচনে আসতেই হবে। তাই দর কষাকষি না করে তাদের নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহ্বান তার। ওবায়দুল কাদের বলেন, নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোনো সুযোগ নেই। তাই বিএনপিকে নির্বাচনে আসার অনুরোধও জানান তিনি।

তবে শুরু থেকেই নির্দলীয় নিরপক্ষে সরকারের অধীনে নির্বাচন না হলে তাতে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। এছাড়াও ইভিএমের মাধ্যমে ভোটেও আপত্তি জানাচ্ছে দলটি। যদিও ক্ষমতাসীন দলটি সম্প্রতি বিএনপিকে নির্বাচনে টানতে নমনীয় অবস্থান নিয়েছে, আলোচনা ও সংলাপের আহ্বান জানাচ্ছে, তাতে আস্থা রাখতে পারছে না দলটি।

যৌথ সভায় কুমিল্লায় স্বেচ্ছাসেবক লীগ ও এলডিপির মধ্যকার সংঘাত নিয়েও কথা বলেছেন ওবায়দুল কাদের। বলেন, গতকাল কুমিল্লায় এলডিপি মহাসচিবের ওপর হামলার বিষয়ে বিএনপির বিবৃতি জনগণ প্রত্যাখ্যান করেছে। মির্জা ফখরুল পুরোপুরি সত্য বলেননি। সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে হামলার পরিকল্পনা করা বিএনপির চর্চা, আওয়ামী লীগ এ ধরনের অপসংস্কৃতি চর্চা করে না।

হামলার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে এবং কাউকে ছাড় দেয়া হবে না বলে উল্লেখ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এসময়, যথাযোগ্য মর্যাদায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের জন্য সহযোগী সংগঠনগুলোর প্রতি আহ্বান‌ জানান তিনি।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply