চার শিরোপা জয়ের সম্ভাবনা জিইয়ে রাখতে রাতে মাঠে নামছে লিভারপুল

|

ছবি: সংগৃহীত

শেষ দিকে এসে প্রিমিয়ার লিগ জয়ের হিসেবের অঙ্কটা কঠিন করে ফেলল লিভারপুল। ভাটা পড়তে যাচ্ছে প্রথম ইংলিশ ক্লাব হিসেবে চার শিরোপা জয়ের স্বপ্নে। তবে দলটির কোচ ইয়্যুর্গেন ক্লপ নারাজ এখনই আশা ছাড়তে। ক্লপ এখনও দেখছেন প্রিমিয়ার লিগ শিরোপার স্বপ্ন। সেই লক্ষ্যে অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে লিভারপুল। বাংলাদেশ সময় বুধবার (১১ মে) রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

চার শিরোপা জয়ের স্বপ্নে বিভোর ইংলিশ ক্লাব লিভারপুল, প্রতিটি ম্যাচের আগে ঘুরেফিরেই আসছে প্রত্যাশার বাড়তি চাপ। উত্তেজনার পারদ আরও একটু ঊর্ধ্বে গেলো ঘরের মাঠে টটেনহ্যামের সাথে ড্রয়ে। আশঙ্কা ছিল শীর্ষস্থান হারানোরও, হয়েছেও তাই। প্রিমিয়ার লিগে নিউক্যাসলকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে টেবিল টপার ম্যানচেস্টার সিটি। সেই সাথে ৩ পয়েন্টের লিডে অনেকটাই ভাল অবস্থানে রয়েছে সিটিজেনরা।

হিসেবটা কঠিন হয়ে গেছে অলরেডদের। সেই কঠিন সমীকরণ মেলাতেই বুধবার রাতে মাঠে নামছে লিভারপুল। যেখানে প্রতিপক্ষ অ্যাস্টনভিলা। জয়ের পাশাপাশি অলরেডদের চোখ রাখতে হবে ম্যান সিটি’র ম্যাচের দিকেও। প্রার্থনা করতে হবে অন্তত ৪ পয়েন্ট হারায় গার্দিওলা শিষ্যরা। যেখানে ছোট একটি ভুল অনেক বড় মাশুলের কারণ হতে পারে ক্লপ শিষ্যদের জন্য।

তবে এখনই সবকিছু শেষ হয়ে যাচ্ছে না বলে আশা জিইয়ে রাখছেন লিভারপুল কোচ ইয়্যুর্গেন ক্লপ। তিনি বলেন, এখনও আমাদের তিনটি ম্যাচ বাকি আছে। এই ম্যাচগুলো থেকে জয় বের করে আনাই আমাদের মূল লক্ষ্য এখন। কী হয়েছে বা কী হয়নি তা নিয়ে ভাবার কোনো অবকাশ আর নেই। আশা করবো পুরো দল নিজেদের সেরা খেলাটা উপহার দেবে।

চলতি মৌসুমে লিগ কাপ আগেই ঘরে তুলেছিল লিভারপুল। নিশ্চিত করে চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের ফাইনাল। সেই সঙ্গে প্রিমিয়ার লিগ মিলিয়ে লিভারপুলের সামনে ছিল প্রথম ইংলিশ দল হিসেবে একসাথে চারটি বড় শিরোপা জয়ের হাতছানি। তবে লিগ শিরোপার দৌড়ে কিছুটা পিছিয়ে পড়ায় ভাটা পড়েছে সে সম্ভাবনায়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply