সরকারবিরোধী একজনকে হত্যা করে শ্রীলঙ্কার এমপির আত্মহত্যা

|

সরকারবিরোধী এক আন্দোলনকারীকে গুলি করে আত্মহত্যা করেছেন শ্রীলঙ্কার এমপি অমরাকীর্থি আথুকোরালা। এমন তথ্য জানিয়েছে শ্রীলঙ্কান পুলিশ। খবর টাইমস অব ইন্ডিয়ার।

সোমবার (৯ মে) রাজধানী কলম্বোতে সকারবিরোধীদের সাথে মাহিন্দা রাজাপাকসের সমর্থকদের সংঘর্ষের সময় এ ঘটনা ঘটে।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, সংঘর্ষ চলাকালে বিভোক্ষকারীরা কলম্বোর নিতাম্বুওয়া এলাকায় নিহত এমপির গাড়ি ঘিরে ধরলে, সেই এমপি বিক্ষোভকারীদের উদ্দেশে গুলি ছোড়েন। এ সময় গুলিতে দু’জন বিভোক্ষকারী গুরুতর আহত হন। পরে একজন বিক্ষোভকারী চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

পরে এমপি অমরাকীর্থি স্থানীয় একটি ভবনে আশ্রয় নিলে হাজার হাজার বিক্ষোভকারীরা ভবনটি ঘিরে ফেলে। এসময় তিনি নিজের পিস্তল দিয়ে নিজেকে গুলি করে আত্মহত্যা করেন।

এদিকে কলম্বোর ন্যাশনাল হাসপাতালের একজন মুখপাত্র জানান, সংঘর্ষ চলাকালে ১৩৮ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

শ্রীলঙ্কান বিভিন্ন সরকারি সূত্র জানিয়েছে, চলমান অর্থনৈতিক সংকটের কারণে বিক্ষোভ সহিংসতায় রূপ নেয়ায় দেশটির প্রধানমন্ত্রী পদত্যাগ করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি কর্মকর্তা বলেন, তিনি তার পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে জমা দিয়েছেন।

মাহিন্দা রাজাপাকসের মুখপাত্র রোহান ওয়েলিভিটা বলছেন, ১৯৪৮ সালে ব্রিটিশদের শাসন থেকে স্বাধীন হওয়ার পর দেশটি সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। এই সঙ্কট থেকে মুক্ত হতে নতুন ঐক্যমতের সরকার গঠনে তিনি রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply