অজ্ঞতার কারণে মিরপুরের উইকেট নিয়ে সমালোচনা হয়: মাহবুব

|

গত বছরে আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে একদমই ভালো খেলতে পারেনি বাংলাদেশ। কষ্ট করে সুপার লিগে উঠতে পারলেও মূলপর্বে জিততে পারেনি একটি ম্যাচও। এর কারণ হিসেবে বেশিরভাগ বাংলাদেশি সমর্থকই দায় দিয়েছেন মিরপুরের স্লো উইকেটের। সমালোচনা হয়েছে কিউরেটর গামিনি ডি সিলভাকে নিয়েও।

তবে অজ্ঞতার কারণে মিরপুরের উইকেট নিয়ে সমালোচনা করা হয় বলে দাবি করেছেন বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনাম। এর দায় এককভাবে কিউরেটর গামিনি ডি সিলভার না বলেও মন্তব্য তার।

মিরপুরের উইকেটের সীমাবদ্ধতার কথা তুলে ধরে এই অভিজ্ঞ এই ক্রিকেট কর্তা বলেন, মিরপুরের মতো স্টেডিয়ামে বছরে ৬০ দিনের বেশি খেলা উচিত না। কিন্তু এই বছর এরইমধ্যে সেখানে প্রায় দ্বিগুণ ম্যাচ খেলা হয়ে গেছে। এভাবে মনে হয় না উন্নতি সম্ভব।

এই মাঠেই সাফল্যের কথা তুলে ধরে মাহবুব আনাম বলেন, আমরা অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো বড় দলগুলোর বিপক্ষে টেস্ট জয় করেছি। আমরা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে টি-টোয়েন্টিতে হারিয়েছি। সব দলের বিপক্ষেই জিতেছি।

আরও পড়ুন: আবারও শূন্য রানে আউট কোহলি; ভন বলছেন বিশ্রামে যেতে, দিলীপ চান খেলুক

ক্রিকেটের এই অভিজ্ঞ কর্তা জানান, সমস্যা এড়াতেই মিরপুরের সেন্টারে তৈরি করা হচ্ছে আরও চারটি অনুশীলন উইকেট। ম্যাচের জন্য নির্ধারিত আগের ৮ সেন্টার উইকেটে আর অনুশীলন করতে পারবেন না কোনো ক্রিকেটার। তবে আপাতত লঙ্কানদের বিপক্ষে দুই টেস্টেই স্পোর্টিং উইকেটের প্রত্যাশা গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যানের।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply