যে কারণে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে না শ্রীলঙ্কা

|

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাদ দিয়েছে পাকিস্তান। আইসিসি সুপার লিগের অংশ না হওয়ায় সিরিজ বাতিলের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে অনুরোধ করে শ্রীলঙ্কা। সেই অনুরোধের প্রেক্ষিতেই বাতিল হয় সিরিজটি।

যদিও পূর্ব নির্ধারিত টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে যথাসময়ে। তবে এখনো চূড়ান্ত হয়নি সিরিজের দিন-তারিখ। অর্থনৈতিক কারণে সিরিজটি বাদ দিয়ে লঙ্কান প্রিমিয়ার লিগ আয়োজনের পরিকল্পনা করছে লঙ্কান বোর্ড। বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আইসিসির ওয়ানডে সুপার লিগের বর্তমান পয়েন্ট টেবিলে তলানির দিকেই আছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। সম্ভাব্য ২৪ ম্যাচের মধ্যে ১৮টি ম্যাচ খেলে ফেলেছে শ্রীলঙ্কা। যেখানে ৬২ পয়েন্ট নিয়ে আছে তালিকার সাত নম্বরে। আর ১২ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে নয় নম্বরে পাকিস্তান। ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে বাংলাদেশ।

আরও পড়ুন: রোনালদোর ম্যানইউতে থাকার ব্যাপারে আশাবাদী বেকহাম

বর্তমানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় অবস্থান করছে শ্রীলঙ্কান ক্রিকেটাররা। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ১৫ই মে চট্টগ্রামে, আর ২৩ই মে থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টের ভেন্যু ঢাকা। সফরে বিকেএসপিতে ১০ ও ১১মে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচও খেলবে শ্রীলঙ্কা। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার এই সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply