দেশপ্রেমিক কুকুরকে পুরস্কৃত করলেন জেলেনস্কি (ভিডিও)

|

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্যাট্রন, জেলেনস্কি ও ট্রুডো।


দেশপ্রেমের জন্য সেনাবাহিনীর বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত স্নিফিং পাপি (গন্ধ শুঁকে বিস্ফোরক ও মাদক শনাক্তে সক্ষম এমন কুকুর) প্যাট্রন ও তার মালিককে পুরস্কৃত করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদেমির জেলেনস্কি। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চে জেলেনস্কির সাথে উপস্থিত ছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। খবর আলজাজিরার।

রোববার (৮ মে) প্যাট্রন ও তার মালিকের হাতে সম্মানজনক এ পদক তুলে দেন জেলেনস্কি। জানা গেছে, প্যাট্রনের মালিক মিহাইলো ইলিয়েভ ইউক্রেনের নাগরিক সুরক্ষাসেবা ফোর্সের একজন মেজর।

প্যাট্রনকে পুরস্কৃত করার ভিডিওটি দেখুন এখানে

তিনি জানান, ইউক্রেনে রুশ সেনা অভিযানের শুরু থেকে এ পর্যন্ত ২৫০টিরও বেশি বিস্ফোরক শনাক্ত করে প্যাট্রন। ফলে সেগুলো বিস্ফোরিত হওয়ার আগেই উদ্ধার করতে সক্ষম হয় ইউক্রেনীয় পুলিশ ও সেনাবাহিনী।

মেজর মিহাইলো আরও বলেন, প্যাট্রনের কারণে অন্তত কিছু মানুষের প্রাণ বাঁচানো সম্ভব হয়েছে। আর এমন কাজ করেই দেশপ্রেমিক কুকুর হিসেবে ইউক্রেনজুড়ে পরিচিতি আর সুনাম ছড়িয়ে পড়েছে প্যাট্রনের।

রোববার কিয়েভে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর উপস্থিতিতে প্যাট্রন ও তার মালিকের হাতে সম্মানজনক পুরস্কার ও মেডেল তুলে দেন জেলেনস্কি।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply