বিপুল পরিমাণ আইস ও ইয়াবা জব্দ, রোহিঙ্গাসহ আটক ২

|

আটককৃত রোহিঙ্গা ও মাদক কারবারি।

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে অভিযান চালিয়ে এক কেজি ষাট গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং এক লাখ ১০ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটককৃতদের মধ্যে একজন রোহিঙ্গাও আছেন।

বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এক প্রেস রিলিজ দিয়ে জানান, সোমবার (৯ মে) ভোরে টেকনাফের দমদমিয়া এলাকায় ওমর খাল দিয়ে একদল মাদক কারবারি মাদক পাচার করার গোপন সংবাদ পেয়ে বিজিবির দু’টি টিম অভিযান চালায়। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা নাফ নদীতে ঝাপ দিয়ে পালিয়ে যাওয়ার সময় বিজিবি নৌকাসহ সাকের আলী নামে এক রোহিঙ্গাকে আটক করে। তার কাছ থেকে এক কেজি ষাট গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটক সাকের আলী টেকনাফ ২৫ নম্বর মোচনী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

অপরদিকে উখিয়ায় বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে এক লক্ষ পিস ইয়াবাসহ নাছির উদ্দিন নামে এক মাদক কারবারিকে আটক করেছে। আটককৃত মাদক কারবারি উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের করইবনিয়া এলাকার চেহের আলীর ছেলে নাছির উদ্দিন।

কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল মেহেদী হোসাইন কবির জানান মিয়ানমার থেকে নাইকংছড়ি সীমান্ত দিয়ে একদল মাদক কারবারি মাদক পাচার করে উখিয়া উপজেলার করইবনিয়া এলাকায় মজুদ করার গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা অভিযান চালায়। বিজিবি সদস্যরা রোববার (৮ মে) রাতে করইবনিয়ায় একটি খামার বাড়িতে অভিযান চালিয়ে এক লাখ পিস ইয়াবাসহ নাছির উদ্দীনক আটক করে।

বিজিবি অধিনায়ক জামান আটককৃত আসামী ও উদ্ধারকৃত মাদকসহ উখিয়া ও টেকনাফ থানায় হস্তান্তর করে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply