রংপুরে ৮ হাজার লিটার সয়াবিন তেল জব্দ, খোলা বাজারে বিক্রি

|

জব্দকৃত সয়াবিন তেলের একাংশ।

রংপুরে সয়াবিন তেলের কৃত্রিম সঙ্কট রোধ ও সরবরাহ নিশ্চিত করতে পৃথক তিনটি অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় শহরের বিভিন্ন গোডাউনে মজুতকৃত ৮ হাজার লিটার সয়াবিন তেল জব্দ ও পরে তা বাজারে ন্যায্যমূল্যে বিক্রির ব্যবস্থা করে সংস্থাটি। একই সঙ্গে বেশ কয়েকটি গোডাউন মালিককে সতর্কসহ জরিমানাও করা হয়েছে।

রোববার (৮ মে) নগরীর সাতমাথা, মাহিগঞ্জ ও কামাল কাছনা কাঁচাবাজারে এসব অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তা আফসানা পারভীন। এ সময় অভিযানে সহায়তা করেন রংপুর মহানগর পুলিশ সদস্যরা। অভিযানের সময়ে শাহী ভাণ্ডার, মণ্ডল স্টোর ও বাবুল স্টোরের গোডাউনে মজুত রাখা বসুন্ধরা ও তীর কোম্পানির ৮০০০ লিটার ভোজ্যতেল জব্দ করা হয়।

এর মধ্যে বাবুল স্টোরকে সতর্ক করে দেয়ার সাথে জরিমানাসহ গোডাউনে মজুত রাখা সয়াবিন তেল বাজারে সরবরাহের ব্যবস্থা করেন অভিযান পরিচালনাকারী কর্মকর্তা। পরে তিনটি দোকানকে আগের দামে তেল বিক্রি করার জন্য নির্দেশ দেন তিনি।

বাজারে সয়াবিন তেলসহ অন্যান্য পণ্যের সরবরাহ ঠিক রাখা এবং অতিরিক্ত তেল মজুত না রাখতে বিক্রেতাসহ সংশ্লিষ্ট ব্যবসায়ীদের প্রতি আহ্বানও জানায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এ ব্যাপারে অধিদফতরের সহকারী পরিচালক আফসানা পারভীন জানান, কয়েকটি গুদামে ৮ হাজার লিটার তেল মজুত রাখায় তাদের সতর্ক ও জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে বাজারে ন্যায্যমূল্যে তেল সরবরাহের ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরও বলেন, তেলের কৃত্রিম সঙ্কট মোকাবিলায় অসাধু ব্যবসায়ীদের কঠোর শাস্তির বিধান রেখে মাঠে প্রতিনিয়ত কাজ করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply