‘টাইম উইল কাম’ অ্যাটর্নি জেনারেলকে বললেন বিএনপির আইনজীবী

|

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে করা রাষ্ট্রপক্ষ ও দুদকের করা আপিলের (লিভ টু আপিল) ওপর দ্বিতীয় দিনের শুনানি বুধবার সকালে শুরু হয়েছে। এ সময় বিএনপি আইনজীবী জয়নুল আবেদীন বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য দিনে দিনে খারাপ হচ্ছে; যেটা নিজে কারাগারে খালেদা জিয়াকে দেখে এসেছি, অথচ অ্যাটর্নি জেনারেল বললেন তিনি ভাল আছেন, রেস্টে আছেন। এটা দুঃখজনক।

জয়নুল আবেদীন বলেন, কোর্টে খালেদা জিয়ার সাথে দেখা করা কঠিন, ৫-১০ টি সংস্থার পারমিশন লাগে, বঙ্গবন্ধু মেডিকেলে খালেদার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট পাবলিক হয়না যা ভয়ানক। এরপর অ্যাটর্নিকে উদ্দেশ্য করে তিনি বলেন ‘টাইম উইল কাম’। বিএনপি আইনজীবীর এই বক্তব্যর পর কোর্টে হাসাহাসি হয়।

জয়নুল আবেদীন আরও বলেন, অ্যাটর্নি জেনারেল পুলিশ পাহাড়ায় নির্বাচনী প্রচারণা করছেন, আর আমরা এলাকাতেই যেতে পারি না। শেখ হাসিনার বিরুদ্ধে দুর্নীতি মামলা হাইকোর্ট বাতিল করেছে, তখন দুদক ও রাষ্ট্রপক্ষ তখন মামলায় বাদী হয়নি। খালেদা জিয়ার মামলায় কেন আসলেন?

জয়নুল আবেদীন বলেন, বর্তমান স্বাস্থ্যমন্ত্রী নাসিমকে দুর্নীতির মামলায় দণ্ড পাওয়ার পর হাইকোর্ট বিভাগ জামিন দিয়েছে স্বাস্থ্যগত দিক বিবেচনায়; তখনতো আপিল বিভাগ হস্তক্ষেপ করেনি; বরং জামিন বহাল রেখেছে।

এদিকে কোর্ট মানুষের জন্য। এখন আপনারা হাইয়েস্ট কোর্ট, মানুষ আপনাদের দিকে তাকিয়ে আছে জয়নুল আবেদীনের এই কথা শোনার পর প্রধান বিচারপতি বলেন, ক্ষমতায় গেলে আপনারাও কোর্টকে দায়ী করবেন।

এরআগে সকালে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, আদালতে লাখ লাখ মামলা ঝুঁলে আছে। অথচ খালেদা জিয়ার মামলার বিচার দ্রুত করা হচ্ছে। এটা উদ্দেশ্যমূলক।









Leave a reply