ব্রেইন স্ট্রোকে জবি শিক্ষার্থীর মৃত্যু

|

ছবি: অংকন বিশ্বাস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের এম.এ প্রথম সেমিস্টারের (২০২০-২০২১ শিক্ষাবর্ষ, ১২তম ব্যাচ) মেধাবী শিক্ষার্থী অংকন বিশ্বাস ব্রেইন স্ট্রোকে মারা গেছেন।

রোববার (৮ মে) রাত ১১টায় বিএসএমএমইউ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্ট অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, অংকন বিশ্বাস মাস্টার্স প্রথম বর্ষের প্রথম সেমিস্টারে অধ্যয়নরত ছিলেন। মেধাবী এই শিক্ষার্থীর গত ২৪ এপ্রিল হুট করেই ব্রেইন স্ট্রোক এবং হৃদপিণ্ডের ধমনীতে ব্লকের সৃষ্টি হয়ে হার্ট অ্যাটাক ঘটে। তখন থেকেই সে আজগর আলী হাসপাতালের আইসিইউতে ছিল। পরবর্তীতে তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ তার অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার মরহুমের আত্মার শান্তি কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছেন।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মমিন উদ্দীন বলেন, অংকন বিশ্বাস ব্রেইন স্ট্রোকে মারা যাওয়ায় আমরা গভীরভাবে শোকাহত। অংকন বিশ্বাস অনার্স চূড়ান্ত পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছিল। এছাড়াও সে ভালো বিতার্কিকও ছিল আন্তঃব্যাচ, আন্তঃবিভাগ, আন্তঃবিশ্ববিদ্যালয়সহ জাতীয় টেলিভিশন বিতর্কে একাধিকবার অংশগ্রহণ করে বিভাগ এবং বিশ্ববিদ্যালয়কে সম্মানিত করেছে। তার এ অকাল মৃত্যু বিভাগের জন্য এক অপূরণীয় ক্ষতি।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply