কুড়িয়ে পাওয়া ২৫ লাখ টাকা ফেরত দিলেন নাটোরের ট্রাক চালক শাহ নেওয়াজ

|

প্রকৃত মালিক মো. লিটনের কাছে টাকা হস্তান্তরের সময় ট্রাক চালক শাহ নেওয়াজসহ উপস্থিত ছিলেন স্থানীয় পুলিশ কর্মকর্তারা।

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

কুড়িয়ে পাওয়া ২৫ লাখ টাকা প্রকৃত মালিককে ফেরত দিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন নাটোরের ট্রাক চালক মো. শাহনেওয়াজ।

জানা গেছে, গত রোববার (১ মে) বিকেল ৩টার দিকে পুলিশের মাধ্যমে নাটোর সদর থানায় কুড়িয়ে পাওয়া ওই টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেন তিনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহমেদ জানান, ট্রাক চালক মো. শাহনেওয়াজ গত শুক্রবার (২৯ এপ্রিল) সকালে ট্রাক চালিয়ে গাজীপুর থেকে নাটোরের উদ্দেশ্যে আসছিলেন। গাজীপুর চৌরাস্তা এলাকায় মহাসড়কে তিনি একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন। পরে তিনি ট্রাক থামিয়ে ব্যাগটি এনে দেখেন সেখানে বান্ডিল বান্ডিল টাকা।

পরবর্তীতে গুণে দেখেন ব্যাগভর্তি ২৫ লাখ টাকা। লোভ না করে টাকার ব্যাগ নিয়ে তিনি ট্রাক চালিয়ে সরাসরি নাটোর সদর থানায় আসেন এবং বিষয়টি পুলিশকে অবহিত করেন।

পরে ব্যাগসহ টাকা পুলিশি হেফাজতে রেখে গাজীপুর জেলা পুলিশকে বিষয়টি জানালে তারা টাকার প্রকৃত মালিক গাজীপুরের কাপাসিয়া উপজেলার বরইগ্রাম এলাকার লিটন মিয়াকে খুঁজে বের করেন। লিটন মিয়া রোববার (১ মে) দুপুরে নাটোর সদর থানায় আসেন। সেখানে পুলিশের যাচাই-বাছাই শেষে লিটন মিয়ার হাতে টাকা তুলে দেন ট্রাকচালক শাহনেওয়াজ।

এ ব্যাপারে ট্রাকচালক মো. শাহনেওয়াজ বলেন, টাকাভর্তি ব্যাগ পেয়ে তিনি প্রথমে ঘাবড়ে গিয়েছিলাম। মনে মনে কিছুক্ষণ টাকার মালিককে খুঁজেছি। ভয়ে ঘটনাটি সেখানকার কাউকে জানাইনি। পরে টাকাগুলো নিয়ে সোজা নাটোর সদর থানায় চলে যাই। কুড়িয়ে পাওয়া টাকার প্রতি একটুকুও লোভ হয়নি আমার। প্রকৃত মালিকের কাছে টাকাগুলো ফেরত দিতে পেরে তার মনে স্বস্তি লাগছেও বলে জানান তিনি।

হারানো টাকা হাতে পেয়ে লিটন মিয়া বলেন, শুক্রবার (২৯ এপ্রিল) সকালে টাকাভর্তি ব্যাগ নিয়ে মোটরসাইকেলযোগে আমার ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলাম। অসাবধানতাবশত ব্যাগটি রাস্তায় পড়ে যায়। পরে গাজীপুর সদর থানায় বিষয়টি জানাই। টাকা ফেরত পাবার আশা ছেড়েই দিয়েছিলাম আমি। ট্রাকচালক শাহ নেওয়াজের নির্লোভ মানসিকতা আমাকে মুগ্ধ করেছে। পৃথিবীতে যে ভালো মানুষ আছে শাহনেওয়াজ তার উৎকৃষ্ট উদাহরণ।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, মো. শাহনেওয়াজ নাটোরের গর্ব। তার এই নির্লোভ মানসিকতার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে তাকে স্যালুট জানাই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply