বাজারে আসতে শুরু করেছে সয়াবিন তেল

|

ধীরে ধীরে সয়াবিন তেলের সরবরাহ বাড়ছে। রোববার (৮ মে) দুপুর থেকে বিভিন্ন ব্র্যান্ডের তেল পাইকারি বাজারে ঢুকতে শুরু করেছে। তবে খুচরা পর্যায়ে এসব সরবরাহ এখনও পুরোমাত্রায় পৌঁছায়নি।

রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ঈদের ছুটির পর সয়াবিনের চাহিদা বেড়েছে। ক্রেতারা দোকানে দোকানে ঘুরছেন। কোনো কোনো ক্রেতা বাড়তি দাম দিয়ে, রাইস ব্রান, সানফ্লাওয়ার অয়েল এবং সরিষার তেল কিনছেন।

ব্যবসায়ীরা জানিয়েছেন, রাজধানীর খুচরা দোকানে এবং রাজধানীর বাইরে সরবরাহ স্বাভাবিক হতে আরও দুয়েকদিন সময় লেগে যেতে পারে। আর সন্ধ্যা নাগাদ তেলের সরবরাহ আরও বাড়ার কথাও জানিয়েছেন তারা।

এদিকে বাড়তি দামে সয়াবিন তেল বিক্রি করায় কারওয়ানবাজারের একজন খুচরা দোকানিকে ২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বাজার নিয়ন্ত্রণে সারাদেশেই অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রাজধানীর কারওয়ান বাজারের দোকানে দোকানে গিয়ে কর্মকর্তারা মজুদ ও সরবরাহ পরিস্থিতির তথ্য সংগ্রহ করছেন।

সংস্থাটির সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল আশা প্রকাশ করেছেন, সয়াবিন তেল নিয়ে সংকট হবে না। আগের দামে কেনা তেল নতুন দরে বিক্রি করায় ওই দোকানদারকে জরিমানা করা হয়েছে বলেও জানান তিনি।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply