পুরুষদের ক্রিকেটে ছেলেকে সঙ্গে নিয়ে ১৪৩ রানের জুটি গড়েছিলেন এই মা

|

ছবি: সংগৃহীত

মা তার সন্তানের জন্য কী করতে পারেন তার অনন্য এক নজির স্থাপন করেছেন ইংল্যান্ড জাতীয় নারী দলের সাবেক ক্রিকেটার অ্যারান ব্রিন্ডল। ছেলের জন্য জাতীয় দলে বিরতি নিয়েছেন তিনি। আবার সেই ছেলেকে সঙ্গে নিয়ে খেলেছেন পুরুষদের মাইনর কাউন্টি। পুরুষদের ক্লাব ম্যাচে ১২ বছরের ছেলেকে সঙ্গে নিয়ে ১৪৩ রানের ওপেনিং পার্টনারশিপ করে রেকর্ড গড়েন তিনি।

গত বছরের মে মাসে লিঙ্কন অ্যান্ড ডিস্ট্রিক্ট লিগে ওম্বি সিসি ট্রোজান্সের হয়ে মাঠে নামেন মা-ছেলে জুটি। ম্যাচ ছিল নেটেলহ্যাম ক্রিকেট অ্যাকাডেমি একাদশের বিরুদ্ধে। যেখানে মা-ছেলের লেফট হ্যান্ড রাইট হ্যান্ড কম্বিনেশন পাত্তাই দেয়নি প্রতিপক্ষকে। মায়ের সংগ্রহটা ছিল ১০১ বলে ৯৪, ছেলে অপরাজিত ছিলেন ৩২ রান।

সে সময় সাবেক ভারতীয় ক্রিকেটার স্নেহাল প্রধান এক টুইট বার্তায় জানিয়েছিলেন, তিনি অ্যারনের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিলেন। তখন দেখতেন, ছোট্ট হ্যারিকে সঙ্গে নিয়ে সফর করতেন অ্যারন। সেই ছেলে আজ তার সাথে সেঞ্চুরি পার্টনারশিপ করেছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ঘেটে দেখা যায়, আন্তর্জাতিক সফরের সময় ছোট্ট হ্যারিকে হোটেল করিডোরে ক্রিকেটের প্রাথমিক পাঠ দিতেন অ্যারন।

ইংল্যান্ডের মহিলা ক্রিকেট দলের হয়ে ১৩৪টি ম্যাচে ২৮৫২ রান সংগ্রহ করেছেন ব্রিন্ডল। ক্যারিয়ারে তিনবার অ্যাশেজ জয়ের কৃতিত্ব রয়েছে তার দখলে। খেলা ছাড়ার পর ছেলেদের সাথে পেশাদার ক্রিকেট খেলেন অ্যারন। এমনকি ছেলেদের পেশাদার লিগে প্রথম নারী হিসেবে সেঞ্চুরির রেকর্ডটাও তার দখলে।

পৃথিবীর সব মা-ই তার সন্তানের কাছে সুন্দর, ভালবাসার। চলতে থাকুক ২২ গজে মা-ছেলের এই পার্টনারশিপ। মা দিবসে শুভকামনা হ্যারি এবং অ্যারনের জন্য

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply