‘প্রিয় মা, তুমি কি ফিরে এসে আমার পাশে কিছুক্ষণ থাকবে?’

|

ছবি: সংগৃহীত

জন্মদাত্রী মা’কে ভালোবাসা ও শ্রদ্ধা জানানোর নির্দিষ্ট কোনো দিন নেই। মায়ের প্রতি ভালোবাসা প্রতিটি মুহূর্তের জন্য। তারপরও মা’দের জন্য একটি বিশেষ দিন মে মাসের ৮ তারিখ। যে দিনটিতে বিশ্বজুড়ে পালন করা হয় মা দিবস। আর এই দিনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন খেলার দুনিয়ার অনেকেই।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রয়াত মা’কে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করেছেন আফগানিস্তান ক্রিকেটের পোস্টার বয় ও বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা স্পিনার রশিদ খান।

রশিদ সেখানে লিখেছেন- প্রিয় মা, তুমি কি আবারও ফিরে এসে আমার পাশে কিছুটা সময় থাকবে? আমি তোমার কণ্ঠ শুনতে চাই, প্রাণভরে দেখতে চাই তোমার হাসিমাখা মুখ। আমি তোমাকে ধরে রাখতে চাই। জানাতে চাই আমি তোমাকে কতটা ভালোবাসি। আমি তোমাকে প্রতি দিন, প্রতিনিয়ত মনে করি।

মা দিবসকে সামনে রেখে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করে পৃথিবীর সকল মা’দের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। মোসাদ্দেক হোসেন সৈকত শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, সবকিছু মোকাবেলা করার শক্তি তার মা।

মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করে টুইটারে একটি ছবি পোস্ট করেছেন ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার। লিখেছেন, পৃথিবীতে আমাদের হাজারো দুশ্চিন্তা থাকতে পারে, কিন্তু আমাদের মায়ের প্রধান দুশ্চিন্তা এখনও থেকে যাবে আমরা সময়মতো খাবার পেলাম কিনা। মায়ের ভালোবাসা এমনই।

টুইটারে মা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। সেই সাথে লিখেছেন সকল মা’য়েরাই তাকে অনুপ্রেরণা যোগায়। সামাজিক মাধ্যমে নিজের মায়ের ছবি প্রকাশ করে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের বাঁহাতি স্পিনার কুলদীপ যাদব।

মায়ের প্রতি ভালোবাসা প্রকাশের জন্য ঘটা করে কোনো নির্দিষ্ট দিনের প্রয়োজন হয় না। তারপরও বিশেষ এই দিনটিতে মায়ের প্রতি ভালোবাসা আরও উজ্জ্বল হয়ে উঠুক। ভালো থাকুক পৃথিবীর সকল মা।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply