রুশ মহাকাশ কেন্দ্র থেকে ব্রিটিশ ইউটিউবার গ্রেফতার

|

কাজাখস্তানে অবস্থিত বইকোনুর কসমোড্রোম নামক মহাকাশ গবেষণা কেন্দ্রের লঞ্চপ্যাড থেকে গ্রেফতার হয়েছেন ব্রিটিশ ইউটিউবার বেঞ্জামিন রিচ।

কাজাখস্তানে অবস্থিত রুশ মহাকাশ কেন্দ্র বইকোনুর কসমোড্রোম থেকে ব্রিটিশ ইউটিউবার বেঞ্জামিন রিচ ও অ্যালিনা সিউলোপা নামের এক বেলারুশিয়ান নারীকে আটক করেছে সেখানকার নিরাপত্তা বাহিনী। তাদের বিরুদ্ধে অবৈধ কার্যকলাপের অভিযোগ এনেছে বইকোনুর কসমোড্রোম কর্তৃপক্ষ। খবর বিবিসির।

বিবিসির ওই প্রতিবেদনে বলা হয়, বইকোনুর কসমোড্রোমের একটি লঞ্চ প্যাডের কাছে আটক করা হয়েছে বেঞ্জামিন রিচ ও অ্যালিনা সিউলোপাকে। বেঞ্জামিন রিচ ইউটিউবে ‘বল্ড অ্যান্ড ব্যাংকরাপট’ নামের একটি চ্যানেল পরিচালনা করেন, যার মাধ্যমে পৃথিবীর বিভিন্ন দূর্গম ও বিপদজনক জায়গার ভ্লগ সম্প্রচার করেন তিনি। রিচের চ্যানেলটির সাবস্ক্রাইবারের সংখ্যা ৩.৫৩ মিলিয়ন।

তাদের আটকের প্রসঙ্গে রাশিয়ার সাবেক উপ-প্রধানমন্ত্রী এবং মহাকাশ গবেষণা সংস্থা রসকসমসের প্রধান দিমিত্রি রোগোজিন সাংবাদিকদের বলেন, একজন ব্রিটিশ ইউটিউবার ও একজন বেলারুশিয়ান নারীকে আটক করা হয়েছে। লঞ্চ প্যাডের কাছে তাদের অবৈধ কাজের ব্যাপারে তদন্ত চলছে।

এদিকে ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়, কমনওয়েলথ ও দেশটির উন্নয়ন বিষয়ক কার্যালয় জানিয়েছে, তারা বিবিসির প্রতিবেদনটি খতিয়ে দেখছে।

/এসএইচ






সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply