‘আমার সঙ্গে আলোচনায় বলে সবই খেলবে, খেলা আসলেই দেখা যায় সমস্যা’ সাকিব প্রসঙ্গে পাপন

|

সাকিব আল হাসান বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার। সব ফরম্যাটেই সাকিবকে সবাই দলে চায়। আমি যখন ওর সঙ্গে কথা বলি তখন মনে হয় সবই খেলতে চায়। কিন্তু খেলা আসলেই দেখা যায় ওর কিছু না কিছু সমস্যা থাকে। এমন মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

রোববার (৮ মে) দুপুরে শ্রীলঙ্কা সিরিজ উপলক্ষ্যে বাংলাদেশ দল চট্টগ্রাম যাওয়ার আগে কোচ এবং অধিনায়কের সাথে জরুরি সভায় বসেন বিসিবি সভাপতি। সেখানে সিনিয়র ক্রিকেটারদের সম্পর্কে সাংবাদিকরা প্রশ্ন করলে এ জবাব দেন পাপন।

পাপন বলেন, সিনিয়র ক্রিকেটাররা নিজেদের নিয়ে চিন্তাভাবনা নিজেরা করলেই ভালো হয়। রিয়াদ টেস্ট থেকে সরে আসছে। তামিম টি-টোয়েন্টি খেলছে না। মুশফিক এখনও খেলছে। তবে ও হয়তো এরইমধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলছে। কিন্তু সাকিবের ব্যাপারটা কারো সাথেই মেলে না। তার ব্যাপারটা বলা কঠিন। দলের সব ফরম্যাটে সবাই তাকে চায়। কিন্তু ওকে পাওয়াটা কঠিন। আমরা নিজেরাই তা জানিনা। আমি যখন কথা বলি তখন মনে হয় সবই খেলতে চায়। কিন্তু খেলা আসলেই দেখা যায় ওর কিছু না কিছু সমস্যা থাকে। জেনুইন সমস্যাই আসলে। নিজেদের ব্যাপারে সিদ্ধান্ত খেলোয়াড়রা নিলেই ভালো হয়। এগুলা মিডিয়ায় বলার দরকার কী? এগুলা বোর্ডের সাথে বসে সিদ্ধান্ত নিলেই ভালো হয়।

বৈঠকে আলোচনা হয় আগের সিরিজের টস বিতর্ক থেকে শুরু করে নানা বিষয় নিয়ে। আলোচনায় ছিলেন মোস্তাফিজুর রহমানও। প্রয়োজন হলে দেশের স্বার্থে মোস্তাফিজকে টেস্ট খেলতে হবে বলেও জানান নাজমুল হাসান পাপন।

আরও পড়ুন: ‘মোস্তাফিজ অবশ্যই খেলবে, এ নিয়ে আলোচনার কী আছে?’

পাপন আরও বলেন, ম্যাচের সংখ্যা বেড়ে যাওয়ায় ক্রিকেটারদের ছাড় দেয়ার মানসিকতা দেখাতে হবে, দেশের কথা ভাবতে হবে। টি-টোয়েন্টিতে নতুন ক্রিকেটার খুঁজে বের করারও তাগিদ তার। ২০২৭ সাল পর্যন্ত আইসিসির সূচিতে চতুর্থ সর্বোচ্চ ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল বলেও জানান বিসিবি সভাপতি।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply