সাময়িক বরখাস্ত হওয়া নিয়ে যা বললেন সেই টিটিই

|

টিটিই শফিকুল ইসলাম।

বিতর্কের মুখে সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে রেলের ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক (টিটিই) শফিকুল ইসলামের বিরুদ্ধে। এ নিয়ে তিনি বলেন, আমি টিটিই হিসেবে রেলের রাজস্ব আদায়ের জন্য এবং দেশের জন্য কাজ করে থাকি। তাই আমার দায়িত্ব কর্তব্য যতটুকু, রেলের জন্য আমি যা করতে পারি তা করবো।

রোববার (৮ মে) দুপুরে পাবনার পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন শফিকুল ইসলাম। এ সময় তিনি বলেন, আপনাদের মাধ্যমে আমি জানতে পারছি, আমি নাকি নেশাগ্রস্ত। শুনে আমি নিজেও অবাক হয়ে যাচ্ছি। আমি পারতপক্ষে এককাপ চাও খাই না। বিড়ি সিগারেট খাই না। নেশাগ্রস্ত তো দূরের কথা।

এর আগে কখনও তাকে সাময়িক বরখাস্ত করা হয়নি উল্লেখ করে শফিকুল ইসলাম বলেন, এটাই আমার প্রথম সাময়িক বরখাস্ত। যেদিন আমি ওই রাতে গাড়িতে দায়িত্ব পালন করেছি, সেদিন আপ অ্যান্ড ডাউনে ৭৮ হাজার টাকা রাজস্ব আদায় করে জমা দিয়েছি। যদি মানসিক বিকারগ্রস্ত হতাম তাহলে এতো আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে পারতাম না।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (৫ মে) রাতে পাবনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেসে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ট্রেনের এসি কামরায় ভ্রমণ করছিলেন তিন যাত্রী। তাদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেন দায়িত্বরত টিটিই শফিকুল ইসলাম। এ ঘটনার পরই শফিকুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এ ঘটনাকে ‘ন্যক্কারজনক দৃষ্টান্ত’ উল্লেখ করে শনিবার (৭ মে) টিআইবির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যায়নিষ্ঠভাবে দায়িত্বপালনের কারণে পুরস্কার পাওয়ার বদলে টিটিইকে বরখাস্ত করা হয়েছে। এমন সিদ্ধান্তে দেশবাসীর কাছে এ বার্তাই পরিষ্কার হয়েছে যে, ক্ষমতাধরেরাই শুধু নন, তাদের প্রভাব বলয়ের মধ্যে থাকা আত্মীয়-পরিজনদের জন্যও আইন প্রযোজ্য নয়। এরপরই টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহারের ঘোষণা দেন রেলমন্ত্রী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply