ইউক্রেনের ১৭ টি ড্রোন ভূপাতিতের দাবি রুশ মুখপাত্রের

|

রুশ প্রতিরক্ষা মুখপাত্র মেজর জেনারেল ইগোর কোনাশেনকভ।

শুক্রবার (৬ মে) দিবাগত রাতে ইউক্রেনের ১৭টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়ার আকাশ প্রতিরক্ষা বাহিনী, বলে দাবি করেছেন রুশ প্রতিরক্ষা মুখপাত্র মেজর জেনারেল ইগোর কোনাশেনকভ। এছাড়া তিনটি টচকা-ইউ মিসাইল ও নয়টি স্মের্চ মিসাইলও রয়েছে ধ্বংসের তালিকায়। খবর দ্য মস্কো টাইমসের।

শনিবার (৭ মে) এক বিবৃতিতে ইউক্রেনীয় ড্রোন ধ্বংসের তথ্য জানান রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগোর কোনাশেনকভ।

বিবৃতিতে তিনি জানান, ইউক্রেনের নিকোলায়েভ, সিগনালনয়ে, লিহাস্নকইয়ি, ক্রাসনোগর্স্ক, ইয়াসিনোভাটায়া এবং জুগ্রেস অঞ্চলে ভূপাতিত করা হয় নাম না জানা ওই ড্রোনগুলো। আর ইজিয়াম ও খারকোভ শহরে ধ্বংস করা হয় টচকা-ইউ মিসাইল ও স্মের্চ মিসাইলগুলো।

তিনি আরও জানান, শুক্রবার (৬ মে) রাতে ইউক্রেনের ২৪০টি সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত হানে রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও আর্টিলারি বাহিনী। সেখানে ইউক্রেনের সেনাবাহিনীর ৪৪টি কমান্ড পোস্ট এবং ১৯৬টি সামরিক পয়েন্ট এবং ইউক্রেনীয় সেনা ও সামরিক সরঞ্জাম স্থাপনা ধ্বংস করেছে বলে জানান এ রুশ মুখপাত্র।

প্রসঙ্গত, রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দেয়া তথ্যানুযায়ী, ইউক্রেনে আগ্রাসন চালানোর পর থেকে এ পর্যন্ত ১৫২টি ইউক্রেনীয় যুদ্ধবিমান, ১১২টি হেলিকপ্টার, ৭৬২ নাম না জানা ড্রোন, ২৯৫টি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা, ২৮৯৫টি ট্যাঙ্ক এবং অন্যান্য সাঁজোয়া যান, ৩৩৩টি মাল্টিপল রকেট লঞ্চার, ১৩৬৪ ফিল্ড আর্টিলারি ও মর্টার এবং ২৭১৬টি সামরিক যান ধ্বংস করেছে রুশ সেনাবাহিনী।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply