কক্সবাজারে ডিসি সাহেবের বলীখেলায় যৌথ চ্যাম্পিয়ন লিটন বিশ্বাস ও নুর মোহাম্মদ বলী

|

ঐতিহাসিক ডিসি সাহেবের বলীখেলার ৬৭তম আসরে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন ঢাকার লিটন বিশ্বাস ও উখিয়ার নূর মোহাম্মদ বলী।

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে অনুষ্ঠিত ঐতিহাসিক ডিসি সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলার ৬৭তম আসরে চ্যাম্পিয়ন হয়েছেন ঢাকার লিটন বিশ্বাস ও উখিয়া উপজেলার নূর মোহাম্মদ বলী। দীর্ঘ ৩০ মিনিটের শক্তি যুদ্ধের পর একে অপরকে পরাজিত করতে না পারায় দুজনকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষনা করেন আয়োজক কমিটি।
 
শনিবার (৭ এপ্রিল) বিকেলে কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ডিসি সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলার  ফাইনাল অনুষ্ঠিত হয়। ২ দিন ব্যাপী এ আসর ছিল এবারের ৬৭তম আসর।

এর আগে, নূর মোহাম্মদ বলী ১ম রাউন্ডে কুমিল্লার শাহজালাল বলীকে হারিয়ে ২য় রাউন্ডে ওঠেন। এরপর ২য় রাউন্ডে চট্টগ্রামের জব্বারের বলী খেলার চ্যাম্পিয়ন জীবন বলীকে পরাজিত করে ঢাকার কুস্তিবিদ লিটন বিশ্বাসের সাথে ফাইনাল খেলেন।

ফাইনালে দুজনকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। তবে এতে দুজনেই অসন্তোষ প্রকাশ করে নিজেদের এককভাবে চ্যাম্পিয়ন হওয়ার কথা বলে মত প্রকাশ করেন।
 
দেশের বিভিন্নস্থান থেকে প্রায় ৩৫০ জন বলী এই প্রতিযোগিতায় অংশ নেন। প্রতিযোগিতায় নারী বলীও অংশ নেন। নারী বলীদের খেলায় বাংলাদেশ পুলিশ সদস্য ফাতেমা খাতুনকে পরাজিত করে চ্যাম্পিয়ন জন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য তিথি রায়।

সমাপনী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ প্রধান অতিথি ছিলেন।  জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), প্রেসক্লাবের সভাপতি আবু তাহের ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন প্রমুখ।
বলীখেলা শেষে বিজয়ীদের হাতে ক্রেস্ট ও নগদ অর্থ পুরস্কার তুলে দেয়া হয়।

/এসএইচ 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply