আমাদের অপরাধটা কী, কোথায় ব্যর্থ হয়েছি: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

বিরোধীরা আওয়ামী লীগ সরকারকে উৎখাত করতে চায় জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের অপরাধটা কী? কোথায় ব্যর্থ হয়েছি? জিয়া, এরশাদ, খালেদা, তারেক সবাই মানুষ হত্যা করেছে; জীবন্ত মানুষ পুড়িয়ে মেরেছে। জিয়া, এরশাদ, খালেদার সময় ক্যান্টনমেন্টে ক্ষমতা ছিল বলেও উল্লেখ করেন তিনি।

শনিবার (৭ মে) আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় আওয়ামী লীগ সভানেত্রী এ কথা বলেন। গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় শেখ হাসিনা বলেন, নির্বাচনে প্রহসন ও ভোট কারচুপির সংস্কৃতি শুরু করে জিয়া। আওয়ামী লীগ কখনো ভোটে পিছনে ছিল না। পারসেন্টেজ বেশি ছিল। নানান ষড়যন্ত্র করে ভোটে পিছিয়ে রাখা হয়েছে। নানা ষড়যন্ত্রের মাঝেও আমরা এগিয়েছি।

মানুষ এবার ঈদে নির্বিঘ্ন বাড়ি গেছে এবং ফিরছে বলে এ সময় মন্তব্য করেন প্রধানমন্ত্রী। এজন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীকে ধন্যবাদ দেন তিনি। বলেন, মানুষ গ্রামের বাড়ি গিয়ে ঈদে উৎসব করেছে। তাতে গ্রামে অর্থ সরবরাহ বাড়ে। তৃণমূলের উন্নয়ন হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, নিজস্বভাবে দেশের উন্নয়ন করব। মাথা উঁচু করে চলব। বিএনপির নেতৃত্ব কোথায়? দুইজন-ই সাজা প্রাপ্ত। এদের সঙ্গে ডান-বাম-অতিবাম এসে যুক্ত হয়েছে। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। আওয়ামী লীগ ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে। কখনো পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসেনি।

জনগণকে ধন্যবাদ দিয়ে শেখ হাসিনা বলেন, বারবার ভোট দিয়েছে। টানা তিনবার ক্ষমতায় রেখেছে। অনেক উন্নয়ন হয়েছে। জীবনযাত্রার মান বেড়েছে। আমরা চাই গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকুক। অনেকে অতিজ্ঞানী হলেও তারা কম বুঝে। তাকায় থাকে কখন তারা ক্ষমতায় যেতে পারবে, বসে থাকে কখন সিগন্যাল আসবে। বিদেশে দেশের বিরুদ্ধে বদনাম করে, যেন বিদেশ থেকে ক্ষমতায় বসাবে। এখনকার বাংলাদেশ সেটা নয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply