‘খেরসনে চিরকাল থাকার পরিকল্পনা করেই এসেছে রাশিয়া’

|

ছবি: সংগৃহীত

ইউক্রেনের খেরসন অঞ্চলে চিরকাল থাকার পরিকল্পনা করেই এসেছে রাশিয়া এবং এ নিয়ে কোনো সন্দেহের অবকাশ থাকা উচিত নয়। এমনটি বলেছেন রাশিয়ার ক্ষমতাসীন রাজনৈতিক দল ইউনাইটেড রাশিয়া পার্টির জ্যেষ্ঠ কর্মকর্তা আন্দ্রেই তুরচাক। খবর সিএনএনের।

রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যম আরআইএ নভোস্তি বলেছে, ক্রাইমিয়ার উত্তরে খেরসন অঞ্চলে সফরে গিয়ে এই মন্তব্য করেছেন তুরচাক। ইউক্রেনে রুশ আগ্রাসন শুরুর কয়েকদিনের মধ্যেই খেরসনের দখল নিয়ে নেয় রাশিয়ান বাহিনী। খেরসনের অধিবাসীদের উদ্দেশে আন্দ্রেই তুরচাক বলেন, অতীতে ফিরে যাওয়া হবে না এবার। ঐতিহাসিকভাবে সমৃদ্ধ এই অঞ্চলটিতে আমরা একত্রে বসবাস করবো। আরও উন্নত করবো খেরসনকে। খেরসনের মর্যাদা তার অধিবাসীদের দ্বারাই নির্ণীত হবে। তাই আমাদের সাথেই থাকুন।

খেরসন প্রশাসনের সাথে আন্দ্রেই তুরচাক ও ডেনিস পুশিলিন। ছবি: সংগৃহীত

খেরসনে একটি গণভোটের আয়োজন করতে যাচ্ছে রাশিয়া, এমন বেশ কিছু প্রতিবেদন প্রকাশিত হয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমে। তবে সে অনুযায়ী কোনো পরিকল্পনা ঘোষণা করতে দেখা যায়নি রাশিয়াকে। আরআইএ নভোস্তি জানিয়েছে, ক্রেমলিন মনোনীত খেরসনের নতুন প্রশাসক ভ্লাদিমির সালদোর সাথে শুক্রবার (৬ মে) দেখা করতে যান তুরচাক এবং দোনেৎস্ক প্রজাতন্ত্রের স্বঘোষিত প্রধান ডেনিস পুশিলিন।

আরও পড়ুন: জি-৭ নেতাদের সাথে আলোচনায় বসতে যাচ্ছেন জেলেনস্কি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply