মুসলিম বলে সন্ত্রাসীর সাথে বেনজেমার তুলনা; কট্টর ডানপন্থী রাজনীতিকের বিরুদ্ধে মামলা

|

এই ছবিগুলো ব্যবহার করে বেনজেমার বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনেন দামিয়েন রিও। ছবি: সংগৃহীত

ফ্রান্সের এক কট্টর ডানপন্থী রাজনীতিবিদের বিরুদ্ধে মামলা করেছেন রিয়াল মাদ্রিদের সবচেয়ে বড় তারকা করিম বেনজেমা। মুসলিম ফুটবলার হওয়ায় বেনজেমাকে সন্ত্রাসবাদী বলে টুইট করেছিলেন কট্টর ডানপন্থী রাজনীতিক ও অ্যাক্টিভিস্ট দামিয়েন রিও। ফরাসি গণমাধ্যম লা পারিসিয়ান জানিয়েছে, ২৩ মে আদালত তলব করেছে এই রাজনীতিবিদকে।

সান্তিয়াগো বার্নাব্যুতে অতিরিক্ত সময়ের পেনাল্টিতে গোল করে আবারও সংবাদে এসেছেন দুর্দান্ত ফর্মে থাকা করিম বেনজেমা। আলজেরিয়ান বংশোদ্ভূত বেনজেমার বিগ ম্যাচ জয়ের টেম্পারমেন্ট অসাধারণ; প্রয়োজনের সময় সেরা গোলটি করা বা পাসটি দেয়া কেবল তুলনীয় হতে পারে লিওনেল মেসির সাথে। তবে এবার নিজেদের দেশে অনাকাঙ্ক্ষিত ইস্যুতে খবরে চলে এসেছেন রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ড। ২০২০ সালের ২৩ অক্টোবর ফ্রান্সের রাজনীতিবিদ দামিয়েন রিও টুইটে লেখেন, বেনজেমা নুরদিন মামুন নামের এক ইমামের সাথে দেখা করেছেন, যাকে স্কুল শিক্ষক স্যামুয়েল প্যাটি হত্যাকাণ্ডের সাথে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদ করে হয়েছে।

একই বছর ২২ নভেম্বর অস্ত্রসস্ত্রসহ দাঁড়ানো উগ্রপন্থীদের সাথে বেনজেমার ছবি পোস্ট করেন এই রাজনীতিবিদ। এই টুইটে বেনজেমাকে সরাসরি সন্ত্রাসী বলেন দামিয়েন রিও। সন্ত্রাসীদের সাথে বেনজেমার ছবি পোস্ট করে তিনি লেখেন, বেনজেমা হয়তো কোনো বার্তা দিতে চাচ্ছে।

তবে ছবিগুলো ছিল বানোয়াট ও মিথ্যা। এটা তার আইনজীবীর দাবি। বেনজেমার মামলার সুবাদে ২৩ মে রাজনীতিবিদ রিওকে তলব করেছে আদালত। করিম বেনজেমার আইনজীবী সেলভিন করমিয়ের বলেন, দামিয়েন রিও তার টুইটে দু’বার বেনজেমাকে সন্ত্রাসবাদীদের সাথে তুলনা করেছে। আমরা এরকম আরো একটি বাজে মন্তব্যের জন্য অপেক্ষা করতে পারি না।

আরও পড়ুন: অভিমানে য়্যুভেন্টাস ছাড়ছেন পাওলো দিবালা

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply