করোনার প্রকোপে অনির্দিষ্টকালের জন্য স্থগিত এশিয়ান গেমস

|

হাংঝু অলিম্পিক স্পোর্টস সেন্টার স্টেডিয়াম। ছবি: সংগৃহীত

চীনে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে এশিয়ান গেমস। আগামী সেপ্টেম্বরের ১০-২৫ তারিখ চীনের হাংঝুতে হওয়ার কথা ছিল ‘এশিয়ার অলিম্পিক’ খ্যাত এশিয়ান গেমসের এবারের আসর।

শুক্রবার (৬ মে) চীনের গণমাধ্যমে প্রকাশিত হয় এশিয়ান গেমস স্থগিতের ঘোষণা। পরবর্তী কোন সময়ে এই আসরটি অনুষ্ঠিত হবে, তা জানানো হয়নি এশিয়ান গেমসের ওয়েবসাইটে। আয়োজকদের বিবৃতিতে বলা হয়, চীনের হাংঝুতে ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য ১৯তম এশিয়ান গেমস স্থগিত করার ঘোষণা দিয়েছে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। পরবর্তী কোনো এক সময়ে এই প্রতিযোগিতার নতুন দিনক্ষণ জানানো হবে।

এশিয়ান গেমসের স্বাগতিক হাংঝু শহরটি চীনের বৃহত্তম শহর সাংহাইয়ের নিকট অবস্থিত। করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় প্রায় এক সপ্তাহেরও বেশি সময় ধরে সাংহাইয়ে পূর্ণ লকডাউন চলছে। গত মাসে এশিয়ান গেমসের আয়োজকরা জানিয়েছিল, ১ কোটি ২০ লাখ মানুষের শহর হাংঝুতে প্রতিযোগিতার ৫৬টি ভেন্যুর নির্মাণ কাজ শেষ হয়েছে। 

এই বছরের ফেব্রুয়ারিতে চীনে অনুষ্ঠিত হয়েছিল শীতকালীন অলিম্পিক। কঠোর জৈব সুরক্ষা বলয়ের মাধ্যমে আয়োজিত হয়েছিল সেই প্রতিযোগিতা। এশিয়ান গেমসের এবারের আসরও সেভাবেই আয়োজন করা হবে বলে তখন জানিয়েছিল অলিম্পিক কাউন্সিল অব এশিয়া।

আরও পড়ুন: ইউরোপা লিগের ফাইনালে রেঞ্জার্সের মুখোমুখি হবে ফ্রাঙ্কফুর্ট

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply