একই স্থানে আ. লী‌গের দুই গ্রু‌পের সাংবা‌দিক স‌ম্মে‌লনের ঘোষণা, ১৪৪ ধারা জারি

|

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী:

পটুয়াখালীর বাউফলে আওয়ামীলীগের দুই গ্রুপ একই সময় একই স্থা‌নে সাংবা‌দিক সম্মেলন ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শুক্রবার (৬ মে) সকাল আটটা থেকে রাত ১০টা পর্যন্ত কোনো ধরনের সভা সমাবেশ ও গণজমায়েত করা যাবে না বলে ঘোষণা দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল মামুন।

গতকাল মধ্য রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি এই বিশেষ অবস্থা জারি করেন। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ৫ মে তারিখ সকাল ১০টায় বাউফল উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সমন্বয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার এবং উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক ফরিদ আহমেদ একই সময়ে, একই স্থানে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় জনতা ভবনে সাংবাদিক সম্মেলন আহ্বান করেছেন। যে কারণে শান্তি ভঙ্গের আশঙ্কা রয়েছে। উপজেলা আওয়ামী লীগ অফিস জনতা ভবনসহ চারপাশে সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখার নিমিত্তে সকল প্রকার বেআইনি সমাবেশ পরিহারকল্পে এলাকায় ফৌজদারী কার্যবিধির আওতায় ১৪৪ ধারা জারি করা হলো।

এ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের আশপাশের পাঁচশ গজের মধ্যে কোনো ব্যক্তি বা ব্যক্তিবর্গের অনুপ্রবেশসহ সকল প্রকার সমাবেশ, মিছিল, সভা আয়োজন কোনো প্রকার বাদ্যযন্ত্র বাজানো, প্রচারণা এবং বিস্ফোরক দ্রব্য বহন ইত্যাদি কার্যক্রমের উপর নিষেধাজ্ঞা জারি করা হলো। এ আদেশ শুক্রবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত কার্যকর থাকবে।

প্রসঙ্গহত, সম্প্রতি উপ‌জে‌লা আওয়ামী লী‌গের এক ইফতার পা‌র্টিতে আবদুল মোতা‌লেব হাওলাদার স্থানীয় সংসদ সদস্য‌ ও উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তিকে দলীয় কার্যাল‌য়ে ঢুক‌তে না দেয়ার ঘোষনা দেন। এর প্রতিবাদে দফতর সম্পাদক মো. ফ‌রিদ উদ্দিন সংবাদ সম্মেলনের আহ্বান করলে আধা ঘণ্টার মধ্যে আবদুল মোতা‌লেব হাওলাদারও একই সময়ে একইস্থানে সংবাদ সম্মেলন আয়োজনের ঘোষণা দেয়। এ নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply