ইউরোপা লিগের ফাইনালে রেঞ্জার্সের মুখোমুখি হবে ফ্রাঙ্কফুর্ট

|

দুর্দান্তভাবে ফিরতি লেগের সেমিফাইনালে ফিরলো রেঞ্জার্স। ফাইনালে এক পা দিয়ে রাখা লাইপজিগকে ৩-১ গোলে হারিয়েছে তারা। এই জয়ে ইউরোপা লিগের ফাইনাল নিশ্চিত করলো রেঞ্জার্স। অন্য সেমিতে ঘটেনি কোনো অঘটন। ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছেছে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট।

প্রথম লেগে রেঞ্জার্সকে ১-০ গোলে হারিয়ে নির্ভার হয়েই মাঠে নামে লাইপজিগ। তবে ভাগ্যের তীরটা ছিল রেঞ্জার্সের দিকেই। প্রথম লেগে পিছিয়ে থেকেও তারা ফিরেছে দুর্দান্তভাবে। ঘরের মাঠে খেলার শুরু থেকেই প্রতিপক্ষের ওপর চাপ তৈরি করে খেলতে থাকে থাকে রেঞ্জার্স। প্রথমার্ধে দুই গোল তুলে নিয়ে সফলও হয় দলটি। ১৮ মিনিটে টাভেমায়ার ও ২৪ মিনিটে কামারার গোলে নেয় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে এক গোল শোধ করে লাইপজিগকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন এন. কুনকু। তবে ৮০ মিনিটে লাইপজিগের কফিনে শেষ পেরেক ঠোকেন লান্ডস্ট্রাম। ৩-১ গোলের জয়ের পাশাপাশি ফাইনালের টিকিটও নিশ্চিত করে রেঞ্জার্স।

এদিকে অন্য সেমিফাইনালে কোনো ধরনের অঘটন ছাড়াই ফাইনাল নিশ্চিত করে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ১-০ গোলে হারায় তারা। ২৬ মিনিটে রাফায়েল সান্তোসের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রাঙ্কফুর্ট। দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে এগিয়ে থেকে ফাইনালের টিকিট কাটে জার্মান ক্লাবটি।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply