ক্যাম্প থেকে বের হওয়ায় ২০৩ রোহিঙ্গা আটক

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে বের হওয়ার অভিযোগে আরও ২০৩ জনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বৃহস্পতিবার (৫ মে) সকাল থেকে কক্সবাজারের উখিয়ায় ৮ এপিবিএন’র আওতাধীন ক্যাম্পের পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা এবং চেকপোস্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

৮ এপিবিএন’র অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন জানিয়েছেন, ঈদুল ফিতর উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রোহিঙ্গাদের ক্যাম্প এলাকার বাইরে গমন রোধে এ সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ক্যাম্প ইনচার্জের (সিআইসি) মাধ্যমে মোবাইলকোর্ট পরিচালনা করে প্রত্যেককে তিনশ’ টাকা থেকে পাঁচশ’ টাকা জরিমানা ও সতর্ক করা হয়েছে। আটক রোহিঙ্গাদের মধ্যে উখিয়ার পানবাজার ক্যাম্পের ৪০ জন, ময়নারঘোনা ক্যাম্পের ৩৬ জন, তাজনিমারখোলা ক্যাম্পের ৪৭ জন, জামতলী ক্যাম্পের ৪৬ জন ও শফিউল্লাহকাটা ক্যাম্পের ৩৪ জন।

এর আগে গতকাল বুধবার কক্সবাজার সমুদ্র সৈকতের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে সাড়ে চার শতাধিক রোহিঙ্গাকে আটক করে শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। পরে তাদেরকে স্ব স্ব রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। ভবিষ্যতে তাদের ভাসানচরে স্থানান্তরের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে জানা গেছে। আটক রোহিঙ্গারা জানিয়েছিল তারা ঈদ উপলক্ষে ঘুরতে বেরিয়েছিল।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply