‘১৬ তারিখের পর যেকোনো দিন আত্মসমর্পণ করবেন হাজী সেলিম’

|

হাজী সেলিম। ফাইল ছবি।

১৬ মে’র পর যেকোনো দিন আত্মসমর্পণ করবেন হাজী সেলিম। এ তথ্যটি যমুনা নিউজকে জানিয়েছেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের আইনজীবী সাঈদ আহমেদ রাজা।

দুর্নীতির মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত আওয়ামী লীগের সাংসদ হাজী সেলিম আজ বৃহস্পতিবার (৫ মে) দুপুর ১২টা ১৫ মিনিটে থাই এয়ারওয়েজে বাংলাদেশে এসে পৌঁছেছেন। তিনি কবে নাগাদ আত্মসমর্পণ করতে পারেন, এমন প্রশ্নের জবাবে হাজী সেলিমের আইনজীবী সাঈদ আহমেদ রাজা বলেন, উচ্চ আদালত বন্ধ রয়েছে ১৬ তারিখ পর্যন্ত। উচ্চ আদালত খোলার পর তিনি যেকোনো দিন আত্মসমর্পণ করবেন। উনার আত্মসমর্পণের সময় হচ্ছে ১৬ মে থেকে ২৫ মে। এর মধ্যেই আত্মসমর্পণ করবেন তিনি।

প্রসঙ্গত, ২০০৭ সালে হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলা করে দুদক। ২০০৮ সালের ২৭ এপ্রিল বিচারিক আদালতের রায়ে তাকে ১৩ বছরের কারাদণ্ড দেয়া হয়। ২০০৯ সালে সেলিম এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন। ২০১১ সালে হাইকোর্ট তার ১৩ বছরের সাজা বাতিল করে রায় দেন। পরে হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে আপিল করে দুদক। ২০১৫ সালে হাইকোর্টের রায় বাতিল হয়ে যায়। সেই সঙ্গে হাজী সেলিমের আপিল পুনরায় হাইকোর্টে শুনানির নির্দেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পরে শুনানি শেষে তার দশ বছরের সাজা ও দশ লাখ টাকা জরিমানার আদেশ বহাল রেখে রায় দেন হাইকোর্ট।

আরও পড়ুন: হাজী সেলিম আইন মেনে বিদেশ গেছেন, আইন মেনে এসেছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply