পশ্চিমাদের অস্ত্র লক্ষ্য করে রাশিয়ার বোমা বর্ষণ

|

ছবি: সংগৃহীত

রাশিয়া বরাবরই পশ্চিমাদের ইউক্রেনে অস্ত্র সরবরাহের জন্য দোষারোপ করে আসছে। সেই সাথে আহ্বান জানাচ্ছে ইউক্রেনে অস্ত্র সরবরাহ থেকে বিরত থাকার জন্য। এরই জেরে রুশ বাহিনী ইউক্রেনে পশ্চিমাদের সরবরাহকৃত অস্ত্র লক্ষ্য করে বোমা বর্ষণ করছে বলে অভিযোগ করেছে ইউক্রেন। খবর আল জাজিরার।

বুধবার (৪ মে) রাতে ইউক্রেনের শহরগুলোতে বিমান হামলার সাইরেন বেজে ওঠে। বিশেষ করে মধ্য ইউক্রেনের চেরকাসি, ডিনিপ্রো এবং দক্ষিণ-পূর্বে জাপোরিঝিয়াতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় রুশ বাহিনী। তবে এ হামলায় হতাহত বা ক্ষয়ক্ষতির বিষয়ে তাৎক্ষণিক কোনো খবর পাওয়া যায়নি।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা অভিযোগ করে বলছেন, ইউক্রেনজুড়ে ভয় ছড়িয়ে দেয়ার জন্য ক্ষেপণাস্ত্র হামলা করে সন্ত্রাসী কৌশল অবলম্বন করছে রুশ বাহিনী।

বুধবার একটি টুইটার পোস্টে দেয়া আপডেটে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, রাশিয়া ইউক্রেনের প্রতিরোধকে দুর্বল করার জন্য আবাসিক ভবন এবং পরিবহন কেন্দ্রসহ বেসামরিক লক্ষ্যবস্তুতে আঘাত চালিয়ে যাচ্ছে। বিবৃতিতে আরও জানানো হয়, রাশিয়ার প্রধান মনোযোগ পূর্ব ইউক্রেনে হওয়া সত্ত্বেও তারা অস্ত্র সরবরাহকে বাধাগ্রস্ত করতে সারাদেশব্যাপী মিসাইল হামলা চালাচ্ছে।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply