দেশের কিছু জায়গায় বইতে পারে ঝোড়ো হাওয়া, হতে পারে বজ্রসহ বৃষ্টি

|

আজকের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ঢাকার দুয়েক জায়গায় অস্থায়ী দমকা ও ঝোড়ো হাওয়ার সাথে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাছাড়া কালবৈশাখীর মৌসুম হিসেবে এসময় যে কোনো জায়গায় কালবৈশাখী শুরু হতে পারে। তবে আবাহাওয়াবিদদের মতে এখন ঝড় হলেও গত কয়েকদিনের ঝড়ের তুলনায় এর গতি কম হতে পারে। পাশাপাশি পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাসে জানানো হচ্ছে, সিলেট অঞ্চলের নদনদীগুলোর পানি বাড়ছে। ফলে বন্যা পরিস্থিতি আসন্ন।

সারাদেশে বৃহস্পতিবার দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রাও কিছুটা বাড়তে পারে বলেও আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এদিকে, দেশের উত্তর-পূর্বাঞ্চলের সব প্রধান নদ-নদীর পানি বাড়ছে। আগামী ২৪ ঘণ্টায় পানি বাড়ার এ ধারা আরও গতিশীল হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। দীর্ঘমেয়াদি পূর্বাভাস দিতে আবহাওয়া অধিদফতরের গঠিত বিশেষজ্ঞ কমিটি মে মাসের পূর্বাভাসে জানিয়েছে, মে মাসে ভারী বৃষ্টিপাতের কারণে দেশের উত্তরাঞ্চল ও উত্তর-পূর্বাঞ্চলীয় কিছু স্থানে স্বল্পমেয়াদি আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply