বেসামরিকদের সরিয়ে নেয়ার চুক্তির কোনো শর্তই মানছে না রুশ সেনারা: জেলেনস্কি

|

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ফাইল ছবি।

বেসামরিক নাগরিকদের নিরাপদে সরিয়ে নিতে যে চুক্তি হয়েছে, তার কোনো শর্তই মানছে না রুশ সেনারা। এমনটি বলেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদিমের জেলেনস্কি। খবর সিএনএনের।

বুধবার (৪ মে) একটি বিবৃতিতে জেলেনস্কি বলেন, রুশ বাহিনী এখনও হামলা চালিয়ে যাচ্ছে আজভস্টালে। তারা আমাদের সর্বোচ্চ হতাহত নিশ্চিত করতে চায়। বেসামরিকদের নিরাপদে সরিয়ে নিতে যে চুক্তি হয়েছে তার কোনো শর্তই মানছে না রুশ সেনারা। তবে ইস্পাত কারখানা থেকে আমরা এখন পর্যন্ত ১৫৬ জনকে উদ্ধার করেছি। সবাইকে জীবিত উদ্ধার করতে চাই।

এদিকে, ইউক্রেনে হামলার মাত্রা ফের জোরদার করেছে রাশিয়া। মঙ্গলবার একদিনেই চার শতাধিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে মস্কো। তারা জানায়, সামরিক স্থাপনা, তেলের ডিপো এবং অস্ত্রাগারে চালানো হয় হামলা। বিশেষ করে যুক্তরাষ্ট্র থেকে পাঠানো অস্ত্রের চালান ছিল পুতিন বাহিনীর অন্যতম টার্গেট।

সিএনএনের প্রতিবেদনে জানা গেছে, দোনেৎস্কে নতুন করে চালানো মিসাইল হামলায় প্রাণ গেছে কমপক্ষে ২১ জনের। আহত হয়েছে আরও ২৭ জন। লভিভ শহরে বিদ্যুৎ প্রকল্প টার্গেট করে চালানো হয় এই হামলা। সেই সাথে, খারকিভের রাস্তা থেকে উদ্ধার করা হয়েছে বেশ কয়েকজন ইউক্রেনীয় সেনার মরদেহ।

আরও পড়ুন: ইউক্রেনে আবারও যুদ্ধবিরতি চায় জাতিসংঘ

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply