বিপিএল খেলতে সমস্যা কোথায়, ভারতীয় অলরাউন্ডারের আক্ষেপ

|

ভারতীয় অলরাউন্ডার পারভেজ রসুল।

বিপিএলে খেলতে মুখিয়ে থাকলেও বিসিসিআই থেকে অনুমতি না পাওয়ার আক্ষেপ রয়েছে ভারতীয় অলরাউন্ডার পারভেজ রসুলের। তার দাবি, বিপিএলে খেলার অনুমতি দেয়া উচিত ভারতীয় ক্রিকেটারদের। ঢাকা প্রিমিয়ার লিগকে বিশ্বমানের বলে দাবি করেছেন এই ভারতীয় ক্রিকেটার। এখানকার বিরুদ্ধ কন্ডিশনে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ উইকেট নিয়ে শেখ জামাল ধানমন্ডিকে চ্যাম্পিয়ন করতে সাহায্য করেছেন তিনি। লিগে অনেক প্রতিভাবান তরুণ নজর কেড়েছে ৩৩ বছর বয়সী এই ক্রিকেটারের।

জম্মু কাশ্মিরের ভারতীয় ক্রিকেটার পারভেজ রসুল। মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ২০১৪ সালের ভারতের জার্সিতে অভিষেক হয় পারভেজ রসুলের। এরপর ২০১৭ সালে ১টি মাত্র টি-টোয়েন্টি খেলেন ইংল্যান্ডের বিপক্ষে। ভারতের জার্সিতে সেই শেষ। এরপর ঘরোয়া ক্রিকেট আর আইপিএল নিয়ে ব্যস্ত ছিলেন পারভেজ। কাশ্মিরের অধিবাসী হওয়ায় ভারতীয় বোর্ড তাকে যথেষ্ট সুযোগ দেয়নি বলেও অভিযোগ আছে তার। অথচ কাশ্মির থেকে উঠে এসেছেন ভারতের সবচেয়ে গতিময় পেসার উমরান মালিক।

ঢাকা প্রিমিয়ার লিগে ১৫ ম্যাচে ১৫ গড়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ উইকেট নিয়ে শেখ জামাল ধানমন্ডিকে চ্যাম্পিয়ন হতে রেখেছেন দারুণ অবদান। আর ব্যাট হাতে ২৯০ রান করেছেন রসুল। ভারতের বাইরে লিগ খেলার জন্য কাউন্টি ছেড়ে শুধুমাত্র বাংলাদেশকে বেছে নেয়ার কারণ জানালেন পারভেজ। তিনি বলেন, ভারতের বাইরে আমি শুধুমাত্র বাংলাদেশের লিগ বেছে নিয়েছি কারণ এখানকার ঘরোয়া ক্রিকেট বিশ্বমানের। জাতীয় তারকাদের বিপক্ষে এখানে খেলার সুযোগ থাকে। প্রতিবারই এখান থেকে ভালো অভিজ্ঞতা নিয়ে যাই। ভারতের সাথে এখানকার উইকেটের পার্থক্য রয়েছে। এখানকার ব্যাটিং সহায়ক উইকেটে ভালো বোলিং করা চ্যালেঞ্জিং। সেটা আমাকে আরও পরিণত করতে সাহায্য করে।

দীর্ঘদিন ধরে ঢাকা প্রিমিয়ার লিগে নিয়মিত মুখ পারভেজ রসুল। তারপরও বিপিএল খেলার সুযোগ পাননি তিনি। এ নিয়ে ভারতীয় এই অলরাউন্ডার বলেন, আমি প্রতিবছরই মুখিয়ে থাকি বিপিএলে খেলার জন্য। তবে আমাদের ক্রিকেট বোর্ড অনুমতি দেয় না। তবে দেয়া উচিত। শুধুমাত্র ওয়ানডে ক্রিকেটের অনুমতি আছে, তাই ঢাকা প্রিমিয়ার লিগেই খেলছি। ঢাকায় অনেক গরম। এর সাথে মানিয়ে নিয়ে ভালো করলে অনুকূল পরিবেশে আরো ভালো পারফর্ম করা সম্ভব।

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে প্রতিভাবান কয়েকজন বাংলাদেশি ক্রিকেটার নজর কেড়েছে তার। এ নিয়ে পারভেজ রসুল বলেন, এ মৌসুমে ২/৩ জন প্রতিভাবান ক্রিকেটার আমার নজর কেড়েছে। ওপেনার নাঈম শেখ এর মধ্যে অন্যতম। হাসান মুরাদ ও তানভির ইসলামের বোলিংটা অসাধারণ। ওরা বাংলাদেশের ভবিষ্যত তারকা। আর জাতীয় ক্রিকেটাররা তো আছেই।

বাংলাদেশ এখন সেকেন্ড হোম পারভেজ রসুলের। এখানের ক্রিকেট সংস্কৃতি মন কেড়েছে তার। সাথে ঢাকার কাচ্চি বিরিয়ানি আর কাবাব মন কেড়েছে ভারতীয় এই ক্রিকেটারের।

আরও পড়ুন: আইসিসির প্লেয়ার অব দ্য মান্থের সংক্ষিপ্ত তালিকায় কেশব ও সাইমন





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply