বগুড়ায় গ্যাস বন্ধ থাকায় কমতে শুরু করেছে সিএনজিচালিত পরিবহন

|

বগুড়া ব্যুরো:

ঈদের রাত থেকে বগুড়াসহ রাজশাহী বিভাগের আট জেলায় পাইপলাইনে গ্যাস সরবরাহ বন্ধ রেখেছে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড-পিজিসিএল। এতে আবাসিক গ্রাহকরা এখনও তেমন সংকটে না পড়লেও, ফিলিং স্টেশনগুলোতে গ্যাস বন্ধ থাকায় ইতোমধ্যে সিএনজিচালিত পরিবন চলাচলে প্রভাব পড়তে শুরু করেছে।

পিজিসিএলের উপ-মহাব্যবস্থাপক দেবদীপ বড়ুয়া জানান, মঙ্গলবার রাত ১০টা থেকে বৃহস্পতিবার রাত ১০টা পর্যন্ত মেরামত কাজের জন্য রাজশাহী বিভাগে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে। সরবরাহ না থাকলেও পাইপে থাকা গ্যাস দিয়ে কমবেশি ৩৫ ঘণ্টা আবাসিক গ্রাহকরা তাদের প্রয়োজন মেটাতে পারবেন। শেষের ১০/১২ ঘণ্টায় কিছুটা সংকট তৈরি হতে পারে।

তবে সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় বুধবার (৪ এপ্রিল) দুপুরের পর থেকেই প্রভাব পড়তে শুরু করেছে সিএনজিচালিত অটোরিকশা এবং ব্যক্তিগত পরিবহনে। অটোরিকশা স্ট্যান্ডগুলোতে এরই মধ্যে কমতে শুরু করেছে সিএনজিচালিত অটোরিকশার সংখ্যা। চালকরা বলছেন, ঈদের দিন রাতে যে গ্যাস তারা নিয়েছেন, তা দিয়ে বড়জোড় বুধবার সন্ধ্যা পর্যন্ত কিছু অটোরিকশা চলাচল করতে পারবে। এরই মধ্যে গ্যাস না থাকায় অনেকে অটোরিকশা চলাচল বন্ধ করে দিয়েছেন।

এদিকে, বুধবার বিকেল পর্যন্ত স্বাভাবিক থাকলেও, সংকটের আশঙ্কায় আবাসিক গ্রাহকরা বিকল্প জ্বালানি কিংবা রান্নার বিকল্প উপায়ের প্রস্তুতি নিয়ে রেখেছেন শহরের বিভিন্ন এলাকায়।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply