যথেষ্ট মজুত থাকলেও বাজারে ভোজ্যতেলের কৃত্রিম সংকট, ক্ষুব্ধ ক্রেতারা

|

যথেষ্ট মজুত থাকলেও বাজারে সৃষ্টি করে রাখা হয়েছে ভোজ্যতেলের কৃত্রিম সংকট। বাজারে গিয়ে তেল কিনতে না পেরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে ক্রেতারা।

সোমবার (২ মে) ভোজ্যতেলের দাম নিয়ন্ত্রণে আবারও অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রাজধানীর বেশ কয়েকটি বাজারে অভিযান চালায় তারা। এ সময় কারওয়ান বাজারে দেখা যায়, একজন ক্রেতার কাছেই ১০০ লিটার তেল বিক্রি করছেন এক ব্যবসায়ী। সেই সাথে, তেল মজুত থাকার পরেও বিক্রি না করার কারণে জরিমানা করা হয় সেই ব্যবসায়ীকে।

এছাড়াও মাংসের দোকানে মূল্যতালিকা না থাকায় করা হয় জরিমানা। কর্মকর্তারা জানায়, বাজারে পর্যাপ্ত তেল থাকার পরও ব্যবসায়ীরা অসৎ উদ্দেশ্যে এসব বিক্রি করছে না। তিনি আরও জানান, উৎপাদক পর্যায় থেকে তেল পাঠালেও খুচরা ও পাইকারী ব্যবসায়ীরা তা বাজারে ছাড়ছে না। এদিকে, ব্যবসায়ীরা তেল মজুত নেই বললেও গুদামের ভেতর তেল পাওয়া যাচ্ছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা বলেন, রিটেইলার এবং উৎপাদক পর্যায়ে কোনো সমস্যা নেই। তবে খুচরা পর্যায়ে কিছু সমস্যা আছে। যেমন, কিছু কারসাজি যে এই ব্যবসায়ীরা করতে চেয়েছিল তা আমরা বের করলাম। আমার মনে হয় না এই সংকট থাকবে। আমরা অচিরেই এই সংকট দূর করতে পারবো।

আরও পড়ুন: কাওরান বাজারে সিগারেটের আড়ালে লুকিয়ে রাখা বিপুল তেল উদ্ধার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply