চোরাই স্বর্ণ বিক্রির প্রলোভন দেখিয়ে যেভাবে প্রতারণা করতো চক্রটি

|

অনলাইনে মাত্র ৪৭ হাজার টাকায় প্রতি ভরি স্বর্ণ বিক্রির বিজ্ঞাপন। অর্ডার নিশ্চিত করতে আগেই দিতে হতো অর্ধেক মূল্য। এই প্রতারণার ফাঁদে পা দিয়ে টাকা পরিশোধ করলে সব যোগাযোগ বন্ধ করে দেয়া হতো পেইজ থেকে। সিলেটে ভুক্তভোগী এক নারী চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে এই প্রতারক চক্রের ৫ জনকে চট্রগ্রাম থেকে আটক করেছে র‍্যাব।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ‌’চারু নিকেতন’ নামের পেইজে বিজ্ঞাপন ছিল, ৪৭ হাজার টাকায় পাওয়া যাবে এক ভরি স্বর্ণ। ঈদ সামনে রেখে পেইজটিতে রয়েছে বাহারি অনেক বিজ্ঞাপন। চোরাই পণ্য ভেবে অল্প টাকায় স্বর্ণ কিনতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন চিকিৎসক ডা. নিষ্ঠা চক্রবর্তী। জানালেন, টাকা পরিশোধ করার পর তাদের সাথে আর কোনো যোগাযোগ করতে পারছিলেন না। পরে র‍্যাবে অভিযোগ করেন তিনি।

র‍্যাব ৯ অধিনায়ক মো. মোমিনুল হক জানালেন, ভুক্তভোগী ওই চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে চট্টগ্রাম থেকে এক তরুণীসহ চক্রের ৫ সদস্যকে আটক করেছেন তারা।

জিজ্ঞাসাবাদে এখন পর্যন্ত প্রায় ৩০০ জনের কাছ থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করে চক্রটি। প্রতারক চক্রের মূল হোতা আয়েশা সিদ্দিকা অভিযোগ স্বীকার করে জানান, অনলাইনেই একজনের সাথে যোগাযোগের মাধ্যমে একপর্যায়ে প্রতারণার সাথে জড়িয়ে যান তারা।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply