ভোররাতে বৃষ্টিস্নাত ঢাকা, ফাঁকা শহরে বজ্রপাত

|

ছবি: সংগৃহীত।

শেষরাতে কালবৈশাখীর প্রভাবে ঢাকায় বৃষ্টিপাত হয়েছে। সোমবার (২ মে) ভোররাত সাড়ে ৩টার দিকে প্রথমে ঘন ঘন বর্জ্রপাতের আওয়াজ, এরপরই ঝড়ো হাওয়াসহ বৃষ্টি। এরপর ঝড় থেমে গেলেও ভোর সাড়ে ৫টা পর্যন্ত চলে গুড়ি গুড়ি বৃষ্টি। এতে তীব্র দাবদাহে অতিষ্ট নগরবাসীর কিছুটা স্বস্তি মিলেছে।

শুধু ঢাকা নয়, দেশের বিভিন্ন স্থানেই ভোরে ঝড়বৃষ্টি হয়েছে। আবহাওয়াবিদরা বলছেন, রাতে রংপুর বিভাগের দিনাজপুর, রংপুর, ও নীলফামারী জেলা ছাড়াও বরিশাল বিভাগের জেলাগুলোর ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে গেছে।

সোমবার সকাল ৯টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, ঢাকা, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যত্র পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply