শোলাকিয়া ঈদ জামাতে হামলা কোনো ‘জঙ্গি হামলা’ ছিল না: ডিএমপি কমিশনার

|

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদ জামাতে ছয় বছর আগে যে হামলা হয়েছিল, সেটি জঙ্গি হামলা ছিল না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

তিনি জানান, ওই হামলাটি করা হয়েছিল ব্যক্তিগত আক্রোশ থেকে। ওই মাঠে যিনি ইমামতি করেছিলেন, তার প্রতি কিছু মানুষের ক্ষোভ ছিল। সেই ক্ষোভ থেকেই হামলাটি চালানো হয়। ফলে সেটি কোনো জঙ্গি হামলা ছিল না।

রোববার (১ মে) সকাল ১১টার দিকে জাতীয় ঈদগাহ ময়দানের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

২০১৬ সালের ৭ জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠের অদূরে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের পাশে ঈদুল ফিতরের নামাজের আগে পুলিশের ওপর হামলা চালানো হয়। হামলাকারীরা নির্মমভাবে চাপাতি ও কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করে পুলিশের দুই কনস্টেবলকে। পরে পুলিশের সাথে সংঘর্ষ হয়। পুলিশের গুলিতে হামলাকারীদের একজনের মৃত্যু হয়। দুই পক্ষের মধ্যে গোলাগুলির সময় নিজ বাসায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন একজন গৃহবধূ।

এবারের ঈদুল ফিতরে এ ধরনের কোনো হামলার আশঙ্কা নেই জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ঈদ জামাত কেন্দ্রিক নাশকতা বা জঙ্গি হামলার কোনো তথ্য নেই। আর ঈদ জামাতে এ রকম কোনো হামলা হওয়ার সম্ভাবনাও নেই। এর আগে যেটি হয়েছে, সেটি ছিল নিছকই ব্যক্তিকেন্দ্রিক। পুলিশ বাধা দিয়েছে বড় ধরনের নাশকতা এড়াতে। আর এতেই পুলিশের ওপর হামলা করে তারা।

আরও পড়ুন: জেনে নিন রাজধানীতে কখন কোথায় ঈদের জামাত

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply