ওয়ার্নের জন্য জয়ের প্রত্যয়ে মাঠে নেমেছিল রাজস্থান রয়্যালস

|

ছবি: সংগৃহীত

‘লেটস উইন দিজ’, এই প্রত্যয় নিয়ে শনিবার (৩০ এপ্রিল) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছিল রাজস্থান রয়্যালস। উপলক্ষ্য ছিলেন স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন, যার নেতৃত্বেই আইপিএলের প্রথম আসরের শিরোপা জিতেছিল রয়্যালসরা। সেই সুখস্মৃতির ১৪ বছর পূর্তি উদযাপনে প্রয়াত এই কিংবদন্তিকে বিশেষভাবে স্মরণ করেছে রাজস্থান এবং মুম্বাই দু’দলই।

‘লেটস উইন দিজ, লেটস উইন ফর ওয়ার্নি’, মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে এভাবেই ক্যামেরায় ধরা দিয়েছেন জস বাটলার। ম্যাচটি আর দশটা সাধারণ আইপিএল ম্যাচের মতো ছিল না। এই ম্যাচটি রয়্যালসরা খেলেছে প্রয়াত সর্বকালের অন্যতম সেরা বোলার শেন ওয়ার্নের জন্য। রাজস্থান রয়্যালসের ভাষায়, ‘ফরএভার দ্য ফার্স্ট রয়্যাল’।

ছবি: সংগৃহীত

আইপিএলের প্রথম আসরে শেন ওয়ার্নের কোচিং এবং অধিনায়কত্বে শিরোপা জিতেছিল রাজস্থান রয়্যালস। সেই সুখস্মৃতির ১৪ বছর পূর্তি উদযাপনে শেন ওয়ার্নের স্মরণে মুম্বাইয়ের সাথে ম্যাচটিকে বেছে নিয়েছিল রাজস্থান কর্তৃপক্ষ। ম্যাচের আগে টিম হোটেলে রয়্যালস কোচ কুমার সাঙ্গাকারার কণ্ঠে ছিল প্রত্যয়, এই ম্যাচ জিততে হবে শেন ওয়ার্নের জন্য।

এই ম্যাচে বিশেষ জার্সি পড়ে খেলেছে রাজস্থানের খেলোয়াড়রা, যেখানে তাদের জার্সির কলারে ছিল শেন ওয়ার্নের নামের সংক্ষিপ্ত ফর্ম এবং নাম্বার। প্র্যাকটিস জার্সি কিংবা টিম স্টাফদের জার্সি ছিল শেন ওয়ার্নের স্মরণে। ম্যাচের দিন গ্যালারিতেও দেখা গেছে শেন ওয়ার্নের জার্সি সম্বলিত জনসমুদ্র।

ম্যাচের শুরুতে দু’দল শ্রদ্ধা নিবেদন করেছে ওয়ার্নির প্রতি। এমনকি, ম্যাচের বিভিন্ন সময়ে জায়ান্ট স্ক্রিনে ভেসে উঠেছে ওয়ার্নের প্রতি কৃতজ্ঞতা। কিন্তু এত আয়োজন, এত প্রত্যয় নিয়েও ম্যাচটা জিততে পারেনি রাজস্থান। তাতে অবশ্য কিছুই যায় আসে না। প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স তাদের সামাজিক মাধ্যমে ওয়ার্নের ছবি পোস্ট করে প্রমাণ করেছে, শেন ওয়ার্ন শুধু রাজস্থানের নয়, শেন ওয়ার্ন সবার। ক্রিকেট বিশ্বের এক অমূল্য অলঙ্কার শেন ওয়ার্ন; এ পৃথিবী একবার পায় তারে, পায় নাকো আর।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply