ফরিদপুরের ১৫ গ্রামে আগামীকাল সোমবার ঈদ

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের বোয়ালমারী ও আলফাডাঙ্গার ১৫টি গ্রামে ঈদ পালিত হবে সোমবার (২ মে)। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে মিল রেখে ঈদ পালন করবেন তারা।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, বোয়ালমারী উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের ১৩টি গ্রামের মানুষ মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে একদিন আগে পবিত্র রোজা পালন শুরু করে। এছাড়া আলফাডাঙ্গা সদর ইউনিয়নের শুকুরহাটা, ইছাপাশা দুটি গ্রামের মানুষ একই সাথে ঈদ উদযাপন করবেন। একদিন আগে যারা রোজা ও ঈদ উৎসব উদযাপন করেন তারা সবাই চট্টগ্রামের মির্জাখিল শরীফের মুরিদান।

বোয়ালমারী উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখর ইউনিয়নের বাসিন্দা প্রান্ত সিদ্দিকী বলেন, চট্টগ্রামের মির্জাখিল শরীফ ও সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে বোয়ালমারী উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের কাটাগড়, সহস্রাইল, দরি সহস্রাইল, মাইটকোমড়া, রাখালতলি গঙ্গানন্দপুরসহ ১৩ গ্রামের আংশিক মানুষ ঈদ উদযাপন করবেন।

আলফাডাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেন জানান, সদর ইউনিয়নের শুকুরহাটা, ইছাপাশাসহ দুই গ্রামের আংশিক লোকজন একদিন আগে রোজা ও দুইটি ঈদ পালন করে থাকেন। বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. ইস্রাফিল মোল্যা বলেন, রূপাপাত ও শেখর ইউনিয়নের ১৩ গ্রামের মানুষ সোমবার ঈদুল ফিতর উদযাপন করবেন।

আরও পড়ুন: দেশের আকাশে চাঁদ ওঠেনি, ঈদ মঙ্গলবার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply