বাড়ি মেরামত করতে গিয়ে মিললো ৬৩ বছরের পুরনো ফ্রেঞ্চ ফ্রাই!

|

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে পুরনো বাড়ি মেরামত করতে গিয়ে পাওয়া গেল ৬৩ বছরের পুরনো ফ্রেঞ্চ ফ্রাই। আলু ভাজা সাধারণত গরম গরম খাওয়াই ভালো। তাই ৬৩ বছরের পুরনো এই ফ্রেঞ্চ ফ্রাইকে খাদ্য নয়, ঐতিহাসিক গুরুত্বের দিক দিয়েই বিবেচনা করা ভালো। খবর এনবিসি নিউজের।

আমেরিকার এলিয়নে একটি বাড়ি মেরামত করার কাজ চলছিল। দেয়াল ভাঙতেই বেরিয়ে এলো ৬৩ বছরের পুরনো ম্যাকডোনাল্ডসের একটি ফ্রেঞ্চ ফ্রাই ভর্তি প্যাকেট। শিকাগো থেকে কিছুটা দূরে নিজদের পুরনো বাড়ি সারাইয়ের কাজ করছিলেন রব ও গ্রেসি জোনস। হঠাৎ করেই এতো পুরাতন ফ্রেঞ্চ ফ্রাই পেয়ে বেশ হতভম্ব হয়ে যান দুজনেই।

গ্রেসি বলেন, রব টয়লেটের একটি তাক ভেঙে কিছু লাগানোর চেষ্টা করছিল। তখন সে দেখতে পায় কাপড়ে মোড়ানো কী যেন আছে সেখানে। সে কাপড়টি সরিয়ে দেখে প্যাকেট ভর্তি ফ্রেঞ্চ ফ্রাই। তাতে ফ্রেঞ্চ ফ্রাই ছাড়াও ছিল হ্যামবার্গারের দুটি র‍্যাপারও।

এই দম্পত্তি আরও বলেন, তারা সেই র‍্যাপার পরীক্ষা করে দেখেছেন যে, এগুলো ব্যবহার করা হতো ১৯৫৫ থেকে ১৯৬২ সাল পর্যন্ত। তারা এটি ম্যাকডোনাল্ডসেও জানিয়েছেন, যদি কেউ এই ফ্রেঞ্চ ফ্রাই কিনতে চান তবে তারা এটি বিক্রি করতে রাজি আছেন।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply