ল্যাপটপের অভাবে পাক প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সম্প্রচারে বিঘ্ন, চাকরি হারালেন ১৭ কর্মী

|

পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ গত সপ্তাহে লাহোরের কোট লাখপত জেল এবং রমজান বাজার পরিদর্শন করেন। পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল পিটিভি উন্নত ল্যাপটপের অভাবে শাহবাজ শরিফের লাহোর সফরের সঠিক কাভারেজ দিতে ব্যর্থ হওয়ায় চ্যানেলের ১৭ জন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। খবর পাকিস্তানি পত্রিকা দ্য ডনের।

ডনের প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তান টেলিভিশন (পিটিভিতে) কর্মরত একটি দল উন্নত মানের ল্যপটপের অভাবে ফাইল ট্রান্সফার প্রোটোকলের (এফটিপি) মাধ্যমে ভিডিও ফুটেজ আপলোড করতে না পারায় পাক প্রধানমন্ত্রীর সফর লাইভ সম্প্রচারে বিঘ্ন ঘটে।

প্রতিবেদনে আরও বলা হয়, স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি অনুসারে, সাংবাদিক এবং প্রযোজকদের সমন্বয়ে একটি ভিভিআইপি দল প্রধানমন্ত্রীর কভারেজের জন্য দায়িত্বপ্রাপ্ত ছিলেন। দলটি লাইভ স্ট্রিমিংয়ের জন্য ল্যাপটপসহ অত্যাধুনিক গ্যাজেট এবং যেকোনো ইভেন্টের ফুটেজ সময়মত আপলোড করার জন্য সজ্জিত ছিল।

এর আগে ১৮ এপ্রিল, লাহোরে কেন্দ্রীয় সদর দফতরে ল্যাপটপের সমস্যার কথা জানিয়েছিল লাহোর সেন্টারটি। তারা জানিয়েছিলেন ভিডিও এডিটিংয়ের জন্য সেখানে উন্নত মানের ল্যাপটপ নেই এবং তারা আপাতত একটি ল্যাপটপ ভাড়া করে কাজ করছেন। এছাড়া খুব দ্রুত তাদের একটি উন্নত মানের ল্যপটপের প্রয়োজন। কিন্ত সদর দফতর তাদের অসুবিধার কথা না শুনে আবারও একটি ল্যাপটপ ভাড়া করে কাজ করার জন্য নির্দেশ দেন।

এক পর্যায়ে লাহোর সেন্টার তাদের এক কর্মচারীর ল্যাপটপ ধার করে প্রধানমন্ত্রীর সফর কভার করছিলেন কিন্তু সফর শেষে যখন ভিডিও ফুটেজ পাঠানোর চেষ্টা করছিলেন তখন ল্যাপটপের চার্য শেষ হয়ে যায়।

পরের দিন পিটিভি প্রশাসন ভিভিআইপি কভারেজ উপনিয়ন্ত্রক ইমরান বশির খানসহ মোট ১৭ কর্মকর্তাকে বরখাস্ত করে। এছাড়া অবহেলার অভিযোগে বিভিন্ন প্রকৌশলী ও ক্যামেরাম্যানকে সাময়িক বরখাস্ত করেছে প্রশাসন।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply